Child Abuse

কাজে ‘গাফিলতি’তে খুন্তির ছেঁকা শিশুকে, ধৃত যুবক

একবালপুর থানা এলাকার রজব আলি লেন থেকে নাসিরকে গ্রেফতার করা হয়। নির্যাতিতা শিশুটির মা রবিবার রাতেই থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশকে তিনি জানান, ওই শিশুটি তাঁর প্রথম পক্ষের কন্যা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০৭:৫৯
Share:

রবিবার গাফিলতির ‘অপরাধে’ শিশুটির গায়ে গরম খুন্তির ছেঁকা দেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। প্রতীকী ছবি

মাত্র সাত বছর বয়সি মেয়েটিকে দিয়েই নিয়মিত বাড়ির বিভিন্ন কাজ করানো হয়। আর সেই কাজেই গাফিলতির অভিযোগ ওঠে। রবিবার সেই গাফিলতির ‘অপরাধে’ ওই শিশুটির গায়ে গরম খুন্তির ছেঁকা দেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত ওই যুবক সম্পর্কে ওই শিশুটির সৎবাবার দাদা। অভিযোগ পেয়ে নাসির হোসেন নামে ৩৫ বছরের সেই যুবককে সোমবার গ্রেফতার করেছে পুলিশ। এ দিনই তাঁকে আদালতে তোলা হলে বিচারক ১ মে পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। পুলিশ সূত্রের খবর, খিদিরপুরের ফ্যান্সি মার্কেটে কাজ করেন নাসির।

Advertisement

একবালপুর থানা এলাকার রজব আলি লেন থেকে নাসিরকে গ্রেফতার করা হয়। নির্যাতিতা শিশুটির মা রবিবার রাতেই থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশকে তিনি জানান, ওই শিশুটি তাঁর প্রথম পক্ষের কন্যা। ঘটনার সময়ে তিনি কাজের সূত্রে বাড়ির বাইরে ছিলেন। অভিযোগ, সে সময়ে তাঁর মেয়ে কথা শুনতে না চাইলে তার হাতে-বুকে গরম খুন্তির ছেঁকা দিয়ে ‘শাস্তি’ দেন নাসির। পুলিশ জানিয়েছে, নাসির ওই মহিলার দ্বিতীয় পক্ষের স্বামীর বড় ভাই। এর জেরে শিশুটি অসুস্থ হয়ে পড়লে অভিযোগকারিণীর দ্বিতীয় পক্ষের শ্বশুর, অর্থাৎ নাসিরের বাবা তাকে স্থানীয় একটি নার্সিংহোমে নিয়ে যান। পরে পুলিশ শিশুটিকে এসএসকেএমে নিয়ে গিয়ে চিকিৎসা করায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন