ছবিতে তো পড়ে যাওয়া নেই, পাল্টা প্রশ্ন তুললেন আবেশের মা

আবেশের মৃত্যু নিয়ে লালবাজার বৃহস্পতিবার যে দুর্ঘটনার তত্ত্বের ইঙ্গিত দিয়েছে, তাতে হতাশ মৃত কিশোরের মা রিমঝিম দাশগুপ্ত। যে সিসিটিভি ফুটেজ দেখিয়ে এ দিন সন্ধ্যায় গোয়েন্দাপ্রধান বিশাল গর্গ দুর্ঘটনার ইঙ্গিত দিয়েছেন, এ দিন রাতে সেটি দেখানো হয় রিমঝিমদেবী ও তাঁর ভাইকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৬ ০৪:১৫
Share:

আবেশের মা রিমঝিম দাশগুপ্ত। বৃহস্পতিবার। — নিজস্ব চিত্র

আবেশের মৃত্যু নিয়ে লালবাজার বৃহস্পতিবার যে দুর্ঘটনার তত্ত্বের ইঙ্গিত দিয়েছে, তাতে হতাশ মৃত কিশোরের মা রিমঝিম দাশগুপ্ত।

Advertisement

যে সিসিটিভি ফুটেজ দেখিয়ে এ দিন সন্ধ্যায় গোয়েন্দাপ্রধান বিশাল গর্গ দুর্ঘটনার ইঙ্গিত দিয়েছেন, এ দিন রাতে সেটি দেখানো হয় রিমঝিমদেবী ও তাঁর ভাইকে। রিমঝিমের দাবি, ওই ছবিতে যে ছেলেটিকে দেখানো হয়, সেটি আবেশ কি না তা পরিষ্কার বোঝা যাচ্ছিল না। অনেক দূরের ছবি। আর ওই ফুটেজে বোতল নিয়ে আবেশের পড়ে যাওয়ার ছবিও তাঁরা দেখতে পাননি বলে জানিয়েছেন তিনি।

লালবাজার থেকে বাড়িতে ফিরে এ দিন বেশি রাতে রিমঝিমদেবী বলেন, ‘‘ওটা যে দুর্ঘটনাই তা আমাদের কখনওই বলেননি গোয়েন্দাপ্রধান। পুলিশ জানিয়েছে এখনও ময়নাতদন্তের রিপোর্ট এবং ফরেন্সিক রিপোর্ট খতিয়ে দেখা হয়নি। উনি আমাদের বলেছেন এখনও কোনও সিদ্ধান্তে আসতে পারেননি তাঁরা। তদন্ত এখনও চলছে। ঠিক কী ঘটেছিল সে সম্পর্কে নিশ্চিত হতে তাঁদের আরও কিছুটা সময় লাগবে। তবে প্রাথমিক ভাবে দুর্ঘটনার ইঙ্গিত দেওয়া হয়েছে।’’ তিনি জানান, এ দিন তদন্ত কতটা এগিয়েছে সেটা জানাতেই ডাকা হয়েছিল। কিন্তু তাঁদের সঙ্গে পুলিশ কথা বলার আগেই তাঁর এক আত্মীয় ফোন করে জানান, মিডিয়াতে দেখানো হচ্ছে পুলিশ দুর্ঘটনার কথা বলছে। ‘‘এতে আমি অবাক,’’ মন্তব্য রিমঝিমদেবীর। তাঁর কথায়, ‘‘অনেক আশা নিয়ে গিয়েছিলাম। কিন্তু যা বলা হল তাতে হতাশ লাগছে।’’

Advertisement

সন্ধ্যায় গোয়েন্দাপ্রধানের সাংবাদিক সম্মেলনের পরে আবেশের দিদিমা কৃষ্ণা পালও একই মন্তব্য করেছিলেন। কৃষ্ণাদেবী বলেন, ‘‘তদন্ত প্রভাবিত হয়েছে। আমরা এই তদন্ত মানছি না।’’ আবেশের দিদিমার প্রশ্ন, ‘‘দুর্ঘটনা হলে ঘটনার দিনই পার্টিতে হাজির কোনও ছেলেমেয়ে তা বলল না কেন? তাদের বয়ান নিতে কেনই বা এত দেরি করল পুলিশ? এখনও ময়নাতদন্ত ও ফরেন্সিকের বিস্তারিত রিপোর্ট আমাদের হাতে দেওয়া হয়নি। তার আগেই কীসের ভিত্তিতে দুর্ঘটনা বলে ঘোষণা করার সিদ্ধান্ত নিল পুলিশ?’’ কৃষ্ণাদেবীর দাবি, অসংখ্য মানুষ তাঁদের পাশে রয়েছেন। তাঁর মন্তব্য, ‘‘প্রয়োজনে যত দূর যেতে হয় যাব। আমরা মুখ্যমন্ত্রীর কাছে সুবিচারের আবেদন জানাব। তিনি এক জন সৎ মহিলা, তাঁকে প্রভাবিত করা কঠিন। তিনি নিশ্চয় আমাদের যুক্তিগুলো বিবেচনা করে দেখবেন।’’

যে সিসিটিভি ফুটেজটি এ দিন গোয়েন্দাপ্রধান সাংবাদিকদের দেখিয়েছেন, সেটিই পরে দেখানো হয় রিমঝিমদেবী ও তাঁর ভাইকে। রিমঝিমদেবী বলেন, ‘‘ফুটেজে একটি ছেলে হেঁটে যাচ্ছে। ছোট্ট একটা ধাপ পেরনোর চেষ্টা করছে। তার অনেকটা সময় পরে সে ফিরে আসছে। ওই ছেলেটি যে আবেশ, সাদা-কালো ফুটেজে তা পরিষ্কার হয়নি। সে যে বোতল হাতে পড়ে যাচ্ছে, তা-ও দেখানো হয়নি।’’ আবেশের মায়ের মন্তব্য, ‘‘আবেশের শরীরে অতগুলি ক্ষত কী ভাবে হল তা নিয়ে এখনও পুলিশ কিছু বলতে পারেনি।’’ তদন্ত শেষ হতে কত সময় লাগবে, সেটা ওঁরা পুলিশকে জিজ্ঞেস করেছিলেন। পুলিশ নির্দিষ্ট করে সেটা বলতে পারেনি বলেও জানান রিমঝিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন