ED

Menoka Gambhir: কয়লা মামলায় ইডির তলব অভিষেকের শ্যালিকাকেও, চ্যালেঞ্জ করে হাই কোর্টে মেনকা

ইডির নোটিসকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন অভিষেকের শ্যালিকা। শুক্রবার অভিষেককেও তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১১:৪৩
Share:

ফাইল চিত্র।

কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকেও নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ বার সেই নোটিসকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন মেনকা। মঙ্গলবার দুপুর আড়াইটের সময় এই মামলার শুনানি হবে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চে। ইডি সূত্রে খবর, কয়লা পাচার মামলায় দ্বিতীয় বার নোটিস পাঠানো হয়েছে মেনকা গম্ভীরকে।

Advertisement

চলতি বছরের মার্চ মাসে কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। সে সময়ই অভিষেকের শ্যালিকা মেনকাকেও তলব করা হয়। শুধু তা-ই নয়, সে সময় কয়লা-কাণ্ডে মেনকার স্বামী অঙ্কুশ অরোরা এবং শ্বশুর পবন অরোরাকেও জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। যদিও কয়লা-কাণ্ডে তাঁদের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ, তা স্পষ্ট হয়নি। তবে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য খতিয়ে দেখা হয়।

অন্য দিকে, মঙ্গলবারই কয়লা-কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠিয়েছে ইডি। আগামী শুক্রবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। সূত্রের খবর, দিল্লির ইডি কর্তারা তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন। তার মধ্যেই খবর, তাঁকে দেওয়া ইডির নোটিসকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন অভিষেকের শ্যালিকা মেনকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন