খুনে অভিযুক্তের মৃত্যু গণপিটুনিতে

পুলিশ জানায়, বৃহস্পতিবার মুস্তাক শেখ নামে এক যুবকের গলায় আচমকাই কাটারির কোপ মারার অভিযোগ ওঠে কালুর বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় মুস্তাককে আমতলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ০৩:১৬
Share:

—প্রতীকী ছবি।

বিষ্ণুপুর থানার পার্বতীপুর এলাকায় এক প্রতিবেশীকে খুন করার অভিযোগ উঠেছিল কালু মণ্ডল নামে এক দুষ্কৃতীর বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালের এই ঘটনার পরে শুক্রবার এলাকায় ফিরলে কালুকে পিটিয়ে মারার অভিযোগ উঠল স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে।

Advertisement

পুলিশ জানায়, বৃহস্পতিবার মুস্তাক শেখ নামে এক যুবকের গলায় আচমকাই কাটারির কোপ মারার অভিযোগ ওঠে কালুর বিরুদ্ধে। গুরুতর জখম অবস্থায় মুস্তাককে আমতলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরে চম্পট দেয় কালু। কালুর বাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কালু মাঝেমধ্যেই কাটারি নিয়ে নানা কারণে এলাকার বাসিন্দাদের খুন করে দেবে বলে শাসানি দিত। কয়েক দিন সে আগে মুস্তাককেও শাসায়। পুলিশ জানায়, কালুর বিরুদ্ধে বিষ্ণুপুর থানায় একাধিক তোলাবাজির অভিযোগ রয়েছে। বেশ কয়েক বার গ্রেফতারও করা হয়েছে তাকে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে এলাকায় ফিরে আসে কালু। ফের হাতে কাটারি নিয়ে প্রতিবেশীদের শাসাতে থাকে। গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে উঠলে ফের এলাকা ছেড়ে চলে যায় কালু। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে গ্রামে ফেরে কালু। মুস্তাকের বাড়ি গিয়ে কাটারি হাতে হুমকি দিতে থাকে সে। এর পরেই ক্ষিপ্ত গ্রামবাসীরা চারদিক থেকে ঘিরে ফেলেন কালুকে। বাঁশ-লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয় তাকে। ঘটনাস্থলেই কালুর মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। পরে পুলিশ পৌঁছে মৃতদেহ উদ্ধার করে আমতলা হাসপাতালে নিয়ে যায়। এই ঘটনায় শুক্রবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন