স্কুলে ঘেরাও

উচ্চ মাধ্যমিকে দু’টি বিষয়ে গড় নম্বর পাওয়ার অভিযোগে স্কুলের প্রধান শিক্ষককে ঘেরাও করলেন পড়ুয়ারা। শনিবার সন্ধ্যায় হাতিবাগানে টাউন স্কুলের ঘটনা। স্কুল সূত্রে খবর, ফলপ্রকাশের পরে দেখা যায় স্কুলের ১৪৪ জন ছাত্রছাত্রীর মধ্যে কৃতকার্য হয়েছেন মাত্র ৫৫ জন। অভিযোগ, অকৃতকার্য পড়ুয়ারারা শিক্ষা (এডুকেশন) এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন— এই দুই বিষয়ে ৮ থেকে ১৪ নম্বরের মধ্যে পেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০০:০৯
Share:

উচ্চ মাধ্যমিকে দু’টি বিষয়ে গড় নম্বর পাওয়ার অভিযোগে স্কুলের প্রধান শিক্ষককে ঘেরাও করলেন পড়ুয়ারা। শনিবার সন্ধ্যায় হাতিবাগানে টাউন স্কুলের ঘটনা। স্কুল সূত্রে খবর, ফলপ্রকাশের পরে দেখা যায় স্কুলের ১৪৪ জন ছাত্রছাত্রীর মধ্যে কৃতকার্য হয়েছেন মাত্র ৫৫ জন। অভিযোগ, অকৃতকার্য পড়ুয়ারারা শিক্ষা (এডুকেশন) এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন— এই দুই বিষয়ে ৮ থেকে ১৪ নম্বরের মধ্যে পেয়েছেন। তাঁদের অভিযোগ, খাতা দেখায় গাফিলতি হয়েছে। এই বিষয়ে তাঁরা প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলার দাবি জানান। প্রধান শিক্ষক রাজি না হওয়ায় ঘেরাও শুরু করেন ওই পড়ুয়ারা। ঘেরাও চলে প্রায় পাঁচ ঘণ্টা। পরে প্রধান শিক্ষক অপরাজেয় আচার্য উচ্চ মাধ্যমিক সংসদে আবেদনের ব্যাপারে সাহায্যের আশ্বাস দেওয়ায় ঘেরাও তুলে নেন ওই পড়ুয়ারা। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাস বলেন, ‘‘ছাত্রছাত্রীরা চাইলে পুনর্মূল্যায়নের আবেদন জানাতে পারেন।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন