AITUC

পার্কিংয়ের অনিয়মের অভিযোগে চিঠি বাম সংগঠনের 

পুলিশ, পুরসভার কর্মী ছাড়াও স্থানীয় দুষ্কৃতীদের একাংশের মদতে ওই সব পার্কিং এলাকায় গাড়ি রাখলেই যথেচ্ছ টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০৭:৪৫
Share:

—প্রতীকী ছবি।

কলকাতা এবং শহরতলি এলাকায় এক সময়ে হলুদ ট্যাক্সি ও অ্যাপ-ক্যাবের প্রায় চার শতাধিক নির্দিষ্ট স্ট্যান্ড ছিল। বিভিন্ন পেট্রল পাম্প ছাড়াও গুরুত্বপূর্ণ মোড় এবং ব্যস্ত এলাকায় সেগুলির ব্যবস্থা করা হয়েছিল। এখন তার বেশির ভাগেরই কার্যত অস্তিত্ব নেই। কিছু জায়গায় পার্কিং থাকলেও সেখানে ব্যক্তিগত গাড়ি এবং ভাড়ার গাড়ির দাপট বেড়েছে বলে অভিযোগ।

Advertisement

এর পাশাপাশি, শহরে বাজার, শপিং মল এলাকায় যে সব পার্কিং রয়েছে, সেখানেও বহু অনিয়ম চলছে বলে অভিযোগ এআইটিইউসি নিয়ন্ত্রিত ট্যাক্সিচালক সংগঠনের। পুলিশ, পুরসভার কর্মী ছাড়াও স্থানীয় দুষ্কৃতীদের একাংশের মদতে ওই সব পার্কিং এলাকায় গাড়ি রাখলেই যথেচ্ছ টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ। বহু ক্ষেত্রে প্রয়োজনীয় রসিদও দেওয়া হচ্ছে না। কোথাও রসিদ দিলেও তা নকল বলে অভিযোগ। সমস্যা মেটাতে বুধবার সংগঠনের পক্ষ থেকে পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র এবং নগরপালকে চিঠি দেওয়া হয়েছে। দ্রুত এ নিয়ে পদক্ষেপ করার আবেদন জানানো হয়েছে। এ দিন সংগঠনের সভাপতি নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ‘‘ট্যাক্সি, অ্যাপ-ক্যাব চালক ছাড়াও অনেকেই সমস্যায় পড়ছেন। প্রশাসন ব্যবস্থা না নিলে আমরা প্রয়োজনে আদালতের দ্বারস্থ হব এবং পুরসভা অভিযান করব।’’ পুর কর্তৃপক্ষ অবশ্য অনুমোদিত পার্কিংয়ে নজরদারি চলার কথা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন