Kolkata Metro

ফের মেট্রোয় আগুন আতঙ্ক, বন্ধ রইল ট্রেন, ভোগান্তি যাত্রীদের

দমদমগামী ট্রেন বন্ধ থাকায় কিছু ক্ষণের মধ্যে রেকের অভাবে কবি সুভাষ যাওয়ার পরিষেবাও অনিয়মিত হয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৯ ১৯:০৯
Share:

—ফাইল চিত্র।

ফের মেট্রোয় বিভ্রাট। শুক্রবার সন্ধ্যা ৬টা নাগাদ মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) স্টেশনে আপ লাইনে বিদ্যুৎবাহী থার্ড লাইনে আগুনের ফুলকি দেখা যায়। সঙ্গে সঙ্গে আগাম সতর্কতা হিসাবে আপ লাইন অর্থাৎ দমদমগামী মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন।

Advertisement

দমদমগামী মেট্রো বন্ধ থাকায় ভোগান্তির শিকার হন অফিস ফেরত যাত্রীরা। মেট্রো সূত্রে জানা গিয়েছে ৫টা ৩৪ মিনিটে মেট্রো পরিষেবা বন্ধ করা হয়। প্রত্যেকটি স্টেশনেই সেই সময় প্রচুর যাত্রীর ভিড়। দমদমগামী মেট্রো পরিষেবা বন্ধ করে এই মুহূর্তে থার্ড লাইনে কোথা থেকে আগুনের ফুলকি দেখা গেল তা খতিয়ে দেখছেন মেট্রো কর্মীরা।

অন্যদিকে, দমদমগামী ট্রেন বন্ধ থাকায় কিছু ক্ষণের মধ্যে রেকের অভাবে কবি সুভাষ যাওয়ার পরিষেবাও অনিয়মিত হয়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন: শ্রীকান্ত মোহতাকে ১৪ দিনের জেল হেফাজত, আদালতে সিবিআই পেশ করল ‘সিক্রেট ইনফরমেশন’​

আরও পড়ুন: মুকুলের হাত ধরে ‘ভাইপো’ বিজেপিতে, অনুব্রত বললেন ‘চিনিই না, পাগল সব’​

কিছুদিন আগেই রেকের থার্ড লাইন কারেন্ট কালেক্টর যন্ত্র যা রেকের সঙ্গে বিদ্যুৎবাহী থার্ড লাইনের সংযোগকারী যন্ত্রের সঙ্গে থার্ড লাইনের ঘর্ষণে আগুন ধরে যায় দমদমগামী একটি রেকের তলায়। ময়দান স্টেশনে ঢোকার মুখে সুড়ঙ্গে থামিয়ে দেওয়া হয় ট্রেন। আতঙ্কে ধোঁয়াতে অসুস্থ হয়ে পড়েন প্রায় ৪২ জন যাত্রী।

প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, প্রায় একই রকম ঘটনা ঘটেছে এ দিন টালিগঞ্জ স্টেশনে। থার্ড লাইনের কেবলের বিভিন্ন যে সংযোগস্থল রয়েছে সেখানে কোনও ভাবে শর্টসার্কিট থেকে আগুন লাগে। তবে মেট্রো সূত্রে জানা গিয়েছে, মেরামতির কাজ চলছে। তবে টালিগঞ্জ স্টেশনে একটি বিক্ল্প প্ল্যাটফর্ম থাকায় দ্রুত ট্রেন পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে। শেষ পর্যন্ত ৬টা ২১ মিনিটে ফের আপ লাইনে মেট্রো পরিষেবা চালু হয়। তবে পুরো পরিস্থিতি স্বাভাবিক হতে আরও প্রায় ৪০ মিনিট সময় লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন