Rose Valley

চিটফান্ডে সক্রিয় সিবিআই, ৪৫৪ কোটির প্রতারণায় ধৃত অ্যাঞ্জেল গ্রুপের কর্তা

শুধু এ রাজ্যেই নয়, প্রতিবেশী বেশ কয়েকটি রাজ্যেও তারা কয়েক কোটি টাকার প্রতারণা করেছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ২০:০৮
Share:

—প্রতীকী চিত্র।

চিটফান্ড তদন্তে ফের সক্রিয় সিবিআইসারদা, রোজভ্যালি-সহ রাজ্যে বেশ কয়েকটি চিটফান্ডের তদন্তে নতুন করে বেশ কয়েকজনের ভূমিকা খতিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তেমনই একটি রাজ্যের চিটফান্ড সংস্থা ‘অ্যাঞ্জেল অ্যাগ্রিটেক গ্রুপ অব কোম্পানি’র ম্যানেজিং ডিরেক্টর শেখ নাজিবুল্লাকে গ্রেফতার করল সিবিআই। ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তারা বেআইনি ভাবে বাজার থেকে প্রতিশ্রুতি দিয়ে টাকা তুলে আত্মসাৎ করেছে।

Advertisement

শুধু এ রাজ্যেই নয়, প্রতিবেশী বেশ কয়েকটি রাজ্যেও তারা কয়েক কোটি টাকার প্রতারণা করেছে বলে অভিযোগ। সিবিআই সূত্রে খবর, অ্যাঞ্জেল অ্যাগ্রোটেক গ্রুপ অব কোম্পানি বাজার থেকে ৪৫৪.৫৪ কোটি টাকা তুলেছে। সেবি-র নিয়ম লঙ্ঘন করে গ্রাহকদের বেশি টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

কিন্তু তার পর, সেই টাকা আর ফেরত না দিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করা হয় বলে রাজ্যে বিভিন্ন থানায় অভিযোগও জমা পড়ে। এ দিন শেখ নাজিবুল্লাকে গ্রেফতার করে বারুইপুর আদালতে পেশ করা হয়। বিচারক তাকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয়।

Advertisement

আরও পড়ুন: আলু-পেঁয়াজের দাম বেড়েছে কেন্দ্র কৃষি আইন বদলানোয়, মোদীকে তোপ মমতার​

আরও পড়ুন: কাজ সেরে ফেরার পথে কোচবিহারে বাসের সঙ্গে সংঘর্ষে মৃত করোনাযোদ্ধা-সহ ২​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন