STF

Arms recovered: উৎসবের মরসুমে শহরে উদ্ধার অস্ত্র ও বিস্ফোরক, এসটিএফ-এর হাতে গ্রেফতার দুই

১টি কার্বাইন, ৯ এমএম পিস্তল এবং ২টি ম্যাগাজিন-সহ দুই ব্যক্তি গ্রেফতার। ধৃতদের কাছ থেকে ১৩ কেজি বিস্ফোরকও মিলেছে বলে জানিয়েছে এসটিএফ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ২১:০৪
Share:

১টি কার্বাইন, ৯ এমএম পিস্তল এবং ২টি ম্যাগাজিন-সহ দুই ব্যক্তি গ্রেফতার। গ্রাফিক— সনৎ সিংহ।

বড়দিন ও বর্ষবরণের আগে নিউটাউন থেকে অস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার টেকনো সিটি থানার পাথরঘাটায় অভিযান চালায় এসটিএফ। সেখান থেকেই ১টি কার্বাইন, ৯ এমএম পিস্তল এবং ২টি ম্যাগাজিন-সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ ছাড়াও ধৃতদের কাছ থেকে ১৩ কেজি বিস্ফোরক মিলেছে বলে জানিয়েছে এসটিএফ।

উৎসবের মরসুমে কলকাতা পুলিশ পার্ক স্ট্রিটের নিরাপত্তা বাড়িয়েছে। মেট্রো রেল কর্তৃপক্ষ স্টেশনগুলিতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছেন। এই সময় কী উদ্দেশ্যে ধৃতেরা অস্ত্র এবং বিস্ফোরক নিয়ে যাচ্ছিল তা জানতে তদন্ত শুরু করেছে এসটিএফ।

Advertisement

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ধৃতদের নাম সুকুর এবং জামির। সুকুর অস্ত্র জোগাড় করতে কলকাতা থেকে ভাগলপুর গিয়ে জামিরের সঙ্গে যোগাযোগ করে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। সেখানে সে অস্ত্র কারবারিদের সঙ্গেও যোগাযোগ করে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, মুঙ্গের থেকে ধৃতেরা ৯ এমএম পিস্তল জোগাড় করে।

নিউটাউনের সাপুরজি বাস স্ট্যান্ড থেকে ধৃতেরা দক্ষিণ ২৪ পরগনা যাবে বলে ঠিক করেছিল। এসটিএফ গোপন সূত্রে খবর পেয়ে তাদের ধরে। ধৃতদের সব দাবি খতিয়ে দেখছে এসটিএফ। পাশাপাশি, সুকুর কোথা থেকে এবং কাদের কাছ থেকে বরাত পেত তা জানার চেষ্টা করা চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন