বিধাননগর পুরভোট

বামের ভাবনায় অসীম

শিলিগুড়ি মডেল এ বার বিধাননগরেও প্রয়োগ করার কথা ভাবছে সিপিএম। রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্তকে বিধাননগর পুর-নিগমে মেয়র প্রার্থী করে ভোটে লড়ার ব্যাপারে দলের অন্দরে ভাবনাচিন্তা শুরু হয়েছে।

Advertisement

প্রসূন আচার্য

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৫ ০০:০৩
Share:

শিলিগুড়ি মডেল এ বার বিধাননগরেও প্রয়োগ করার কথা ভাবছে সিপিএম।

Advertisement

রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অসীম দাশগুপ্তকে বিধাননগর পুর-নিগমে মেয়র প্রার্থী করে ভোটে লড়ার ব্যাপারে দলের অন্দরে ভাবনাচিন্তা শুরু হয়েছে। ঠিক যেমন প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্যকে মেয়র হিসাবে তুলে ধরে শিলিগুড়িতে জিতেছে বামফ্রন্ট।

অসীমবাবুকে মেয়য় পদপ্রার্থী হিসাবে তুলে ধরার বিষয়ে উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্ব এবং সিপিএমের রাজ্য নেতৃত্ব মোটামুটি একমত বলে খবর। যদিও ২০১১ সালের বিধানসভা নির্বাচনে পরাজিত হন অসীমবাবু। ২০১৪ সালে লোকসভা নির্বাচনেও তিনি পরাজিত হন। কিন্তু দলের একাংশের অভিমত, বামেদের হাতে বিধাননগর নিবাসী অসীমবাবু ছাড়া আর কোনও যোগ্য প্রার্থীও নেই। রাজ্য নেতারা সে কথা কার্যত স্বীকার করে নিয়েছেন। অসীমবাবু অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement

আলিমুদ্দিন সূত্রে খবর, প্রাথমিক ভাবে এ ব্যাপারে রাজি দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও। বুদ্ধদেব ভট্টাচার্য, বিমানবাবুও একমত।
কিন্তু কমিউনিস্ট পার্টির রীতিনীতি মেনে বৈঠক ডেকে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন