Kolkata Incident

রাজাবাজারে তিন যুবককে চপারের আঘাত দুষ্কৃতীদের, নিষ্ক্রিয়তার অভিযোগে পুলিশকে ঘিরে বিক্ষোভ

রাজাবাজার এলাকায় তিন যুবককে রবিবার রাতে চপার দিয়ে আঘাত করে দুষ্কৃতীরা। ঘটনার পর আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশকে ঘিরে স্থানীয়েরা বিক্ষোভ দেখান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১২:০৬
Share:

—প্রতীকী চিত্র।

রাতের কলকাতায় হামলার অভিযোগ রাজাবাজারে। তিন যুবককে চপার দিয়ে আঘাত করে পালায় দুষ্কৃতীরা। গুরুতর জখম অবস্থায় তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাকে কেন্দ্র করে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। যার জেরে এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাজাবাজারে জখম যুবকদের নাম জ়ুবের আলম, শেখ রাজা এবং আসিফ আলম। রবিবার রাত ১২টা নাগাদ বাইকে করে কয়েক জন দুষ্কৃতী রাজাবাজার এলাকায় গিয়ে তাঁদের উপর চড়াও হয়। ধারালো চপার দিয়ে তাঁদের একাধিক বার আঘাত করা হয় বলে অভিযোগ। পরে দুষ্কৃতীরা এলাকা থেকে পালিয়ে যায়।

স্থানীয়েরা আহত তিন যুবককে উদ্ধার করে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। সেখানেই তাঁরা চিকিৎসাধীন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। কিন্তু এলাকার মানুষ পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায়। তাঁদের অভিযোগ, জ়ুবের নামের ওই যুবকের উপর এর আগেও হামলা হয়েছে। শুক্রবারই দুষ্কৃতীরা তাঁকে মারধর করেছিলেন। এলাকায় ঢুকে চার জন মিলে মারধর করে জুবেরকে। সে সময় থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু পুলিশ তার প্রেক্ষিতে কোনও ব্যবস্থা নেয়নি।

Advertisement

স্থানীয়দের বক্তব্য, পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়াতেই রবিবারের এই হামলা। জ়ুবের এবং তাঁর দুই সঙ্গীকে আক্রমণ করে দুষ্কৃতীরা। অভিযোগের ভিত্তিতে পুলিশ আগেই পদক্ষেপ করলে এই হামলা হত না বলে জানিয়েছেন তাঁরা। বেশ কিছু ক্ষণ পুলিশকে ঘিরে এলাকায় বিক্ষোভ চলে। পদক্ষেপের আশ্বাস দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন