মহিলাকে হেনস্থা অটোচালকের, ধৃত

রাতের শহরে ফের অটো-দৌরাত্ম্যের শিকার হলেন এক মহিলা যাত্রী। শুক্রবার রাত ৯টা নাগাদ উল্টোডাঙার কাছে তেলেঙ্গাবাগানের ঘটনা। জখম মহিলাকে প্রথমে স্থানীয় নার্সিংহোম ও পরে আরজিকরে ভর্তি করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৬ ০১:৩৯
Share:

রাতের শহরে ফের অটো-দৌরাত্ম্যের শিকার হলেন এক মহিলা যাত্রী। শুক্রবার রাত ৯টা নাগাদ উল্টোডাঙার কাছে তেলেঙ্গাবাগানের ঘটনা। জখম মহিলাকে প্রথমে স্থানীয় নার্সিংহোম ও পরে আরজিকরে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, ডান পা, হাত ও পাঁজরে চোট পেয়েছেন ওই মহিলা। প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। যাত্রীকে মারধর ও হেনস্থার অভিযোগে অটোচালক জয় চক্রবর্তীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, সোমা পাল নামে ওই মহিলা তাঁর বছর আটেকের মেয়েকে নিয়ে উল্টোডাঙা-জোড়াবাগান রুটের একটি অটোয় ওঠেন। সোমাদেবী জানান, উল্টোডাঙা মেন রোড ধরে অটোটি তেলেঙ্গাবাগান স্টপে পৌঁছলে দু’টি দোকান পেরিয়ে তিনি থামতে বলেন। অটো থামার পর মেয়ে আগেই রাস্তায় নেমে গিয়েছিল। অটোয় বসেই একটি পা রাস্তায় দিয়ে তিনি অটোচালককে দশ টাকা দেন। ওই জায়গা পর্যন্ত ছ’টাকা ভাড়া হলেও অটোচালক প্রথমে পুরোটা নিয়েই তাঁকে নেমে যেতে বলেন। অটোচালকের যুক্তি ছিল, স্টপে না নামায় বেশি ভাড়া দিতে হবে। তিনি মানতে না চাওয়ায় অটোচালক চার টাকার বদলে দু’টাকা ফেরত দিয়ে ফের নেমে যেতে বলেন।

কিন্তু সোমাদেবী তার পরেও নামতে চাননি। অভিযোগ, এর মধ্যেই ‘নামতে হয় নামুন’ এই বলে অটো চালানো শুরু করে দেন অটোচালক। হঠাৎ অটো চলতে শুরু করলে প়ড়ে যাওয়ার ভয়ে সোমাদেবী অটোর সামনের র়ড ধরে ফেলেন। তবুও টাল সামলাতে না পেরে রাস্তায় পড়ে যান। অভিযোগ, ওই অবস্থাতেই বেশ কিছুটা রাস্তা তাঁকে ছেঁচ়ড়াতে ছেঁচ়়ড়াতে নিয়ে যায় অটোটি। এই দৃশ্য দেখে অটোর অন্য যাত্রীরা ও স্থানীয়েরাও চিৎকার করে ওঠেন। তাঁরা দৌ়ড়ে এসে অটোটিকে আটকে দেন। ততক্ষণে বেশ আহত হয়েছেন ওই মহিলা। উল্টোডাঙা ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট অমিত সাউ অটোচালককে মানিকতলা থানায় নিয়ে আসেন। এর পর লিখিত অভিযোগের ভিত্তিতে ওই অটোচালককে গ্রেফতার করা হয়। বাজেয়াপ্ত করা হয় অটোটিও। সোমাদেবী বলেন, ‘‘ভাগ্যিস মেয়ে আগে নেমে গিয়েছিল। ভাড়ার জোরজুলুমের মধ্যে অটোচালক যে এ রকম করবে, সত্যিই বুঝতে পারিনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন