Extortion

Beleghata: দোকান সারানো শুরু করতেই হাজির ‘তোলাবাজ’, মারধরে হাসপাতালে ভর্তি বেলেঘাটার ব্যবসায়ী

বর্ষার জন্য বেলেঘাটা মেন রোডে প্লাইউডের দোকানে মেরামতির কাজ শুরু করতেই তোলাবাজির শিকার ব্যবসায়ী অনির্বাণ দাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১১:৩১
Share:

প্রতীকী ছবি

সামনেই বর্ষা। তাই নিজের দোকান সারাইয়ের পরিকল্পনা করেন প্লাইউডের ব্যবসায়ী অনির্বাণ দাস। সেই মতো কাজও শুরু হয় সোমবার। কিন্তু কাজ শুরু হতেই হাজির ‘তোলাবাজ’। তাদের দাবি, সারাই করতে হলে আগে টাকা দিতে হবে। অনির্বাণ টাকা দিতে না চাওয়ায় তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। দুষ্কৃতীদের মারে আহত ব্যবসায়ী হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, বেলেঘাটা মেন রোডে প্লাইউডের ব্যবসায়ী অনির্বাণ বর্ষার জন্য দোকানে মেরামতির কাজ শুরু করেছিলেন। সোমবার থেকে দোকান সারানোর কাজে হাত দেন তিনি। কিন্তু কাজ শুরুর সঙ্গে সঙ্গে দোকানে হাজির হয় কয়েকজন দুষ্কৃতী। তাঁরা অনির্বাণের কাজ থেকে টাকা চায়। এই নিয়ে শুরু হয় বচসা।

অনির্বাণ বলেন, ‘‘রাজু সাহা নামে এক ব্যক্তি আমাকে দোকান থেকে টেনে বার করে এনে মারতে থাকে। আমার হাতে আগ্নেযাস্ত্র ধরিয়ে ওরা ছবি তোলে।’’

Advertisement

মারধরে আহত ব্যবসায়ী বর্তমানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে মারধর, অন্যায় ভাবে ধরে রাখা-সহ পাঁচ ধারায় মামলা রুজু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন