Bhupen Hazarika

কলকাতায় ভূপেন হাজারিকার জন্মদিন পালন

বিকেলে গগনন্দ্র পরিদর্শন শালায় ভূপেন হাজারিকার বিভিন্ন ছবির প্রদর্শণী উদ্বোধন করেন শিল্পী বিক্রম ঘোষ। এ দিন সন্ধেয় প্রয়াত শিল্পীর গল্ফরোডের বাড়িটি ৯১টি আলো দিয়ে সাজিয়ে তোলা হয়। সঙ্গে ছিল ভূপেন হাজারিকার স্মৃতিচারণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৫১
Share:

কলকাতায় ভূপেন হাজারিকার ৯১ তম জন্মদিন পালন।

প্রয়াত সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার ৯১ তম জন্মদিন সমন্বয় দিবস হিসাবে পালিত হচ্ছে কলকাতায়। গত বছর ঢাকায় দিনটি পালনের পর এবার প্রয়াত শিল্পীর নিজের হাতে গড়া গুয়াহাটির ভূপেন হাজারিকা সাংস্কৃতিক নাস (ট্রাস্ট)এবার কলকাতায় দু’দিনের বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কলকাতা অসমীয়া সংস্কৃতি সংস্থা বা কাকসা।

Advertisement

আরও পড়ুন:

পুজোর শহরে কেব্‌ল বাঁচাতে তৎপরতা তুঙ্গে

Advertisement

ঢাকার পরিবারের টাকা ও পাসপোর্ট ফেরাল পুলিশ

বাংলা, অসমীয়া এবং হিন্দি ভাষার জনপ্রিয় শিল্পীর জন্মদিন উপলক্ষে শুক্রবার সকালে রাসেল স্ট্রিটের আসাম হাউজে নাসের পতাকা উত্তোলন দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। প্রকাশিত হয় শুভেনির। বিকেলে গগনন্দ্র পরিদর্শন শালায় ভূপেন হাজারিকার বিভিন্ন ছবির প্রদর্শণী উদ্বোধন করেন শিল্পী বিক্রম ঘোষ। এ দিন সন্ধেয় প্রয়াত শিল্পীর গল্ফরোডের বাড়িটি ৯১টি আলো দিয়ে সাজিয়ে তোলা হয়। সঙ্গে ছিল ভূপেন হাজারিকার স্মৃতিচারণ। শনিবার সকালে আসাম হাউজে ভূপেন্দ্র সঙ্গীতের ওপর থাকছে কর্মশালা। সন্ধেয় মধুসূদন মঞ্চে মূল অনুষ্ঠান। সেখানে প্রয়াত সঙ্গিত শিল্পী হিমাঙ্গ বিশ্বাসকে দেওয়া হবে মরণোত্তর গঙ্গা ব্রক্ষ্মপুত্র ভূপেন হাজারিকা সমন্বয় বঁটা (পুরস্কার)। গান গাইবেন অসমের বিশিষ্ট শিল্পীদের পাশাপাশি লোপামুদ্রা ও শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ভূপেন অনুরাগীদের কথা মাথায় রেখেই এবার এখানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন প্রয়াত শিল্পীর পুত্রবধূ তথা বিশিষ্ট সঙ্গিত শিল্পী মনীষা হাজারিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন