Snatching

বাইকের মডেল চেনাল মাস্ক পরা দুষ্কৃতীদের

পুলিশ জানায়, গত ৮ জুন সকালে রিজেন্ট পার্ক থানা এলাকার কুঁদঘাটের নিউ টালিগঞ্জ এলাকা থেকে এক মহিলার গলার চেন ছিনতাই করে বাইকে চেপে পালায় অভিযুক্তেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২০ ০০:৪১
Share:

প্রতীকী ছবি

করোনা রুখতে আবহে মাস্ক পরা বাধ্যতামূলক হয়েছে। মাস্কের আড়ালকে ঢাল বানিয়ে অপরাধ করার প্রবণতাও তৈরি হচ্ছে দুষ্কৃতীদের মধ্যে। একটি ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের পরে তেমনটাই দেখেছে পুলিশ। মাস্ক কিংবা হেলমেট ব্যবহার করে পুলিশকে ফাঁকি দেওয়ার চেষ্টা করে দুষ্কৃতীরা। তবে বাইকের মডেল ও রঙের সূত্র ধরেই ওই ছিনতাইকারীদের গ্রেফতার করে পুলিশ।

Advertisement

লালবাজার জানিয়েছে, ধৃতদের নাম সঞ্জয় মান্না এবং তরুণ বাগ। তারা হরিদেবপুর থানা এলাকার রাজচন্দ্রপুরের বাসিন্দা। বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়। বর্তমানে তারা জেল হেফাজতে রয়েছ।

পুলিশ জানায়, গত ৮ জুন সকালে রিজেন্ট পার্ক থানা এলাকার কুঁদঘাটের নিউ টালিগঞ্জ এলাকা থেকে এক মহিলার গলার চেন ছিনতাই করে বাইকে চেপে পালায় অভিযুক্তেরা। লালবাজারের ছিনতাই দমন শাখার গোয়েন্দারা সিসি ক্যামেরার ফুটেজ দেখে জানতে পারেন মোটরবাইকে চেপে হরিদেবপুরের দিকে পালিয়েছে দুষ্কৃতীরা। একই সঙ্গে দেখা যায় তারা মাস্ক এবং হেলমেট পরে রয়েছে।

Advertisement

তদন্তকারীরা জানান, সিসি ক্যামেরায় দেখা যায় মোটরবাইকটি একটি বিশেষ মডেলের। যা সচরাচর সবাই ব্যবহার করেন না। বাইকের শেষ দু’টি নম্বরও ফুটেজে ধরা পড়ে। মডেল এবং রং দেখে খোঁজা শুরু হয় ওই এলাকায় কে বা কারা ওই ধরনের বাইক ব্যবহার করে। সূত্র মারফত জানা যায় এক অভিযুক্তের নাম। বাইকের মডেল, রং ও শেষ দু’টি নম্বর হাতে আসার পরেই হানা দেওয়া হয় তার বাড়িতে। জেরায় সঞ্জয়ের নাম বলে সে। তাকে ধরার পরেই চেনটি উদ্ধার করা হয়।

লালবাজার জানিয়েছে, লকডাউন পর্ব শেষ হয়ে আনলক-১ শুরুর পরে রিজেন্ট পার্ক ছাড়া শহরে বেনিয়াপুকুর এবং বটতলা থানা এলাকায় দু’টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। অবশ্য ওই দু’টি ঘটনায় চার জনকে গ্রেফতার করে ছিনতাইয়ের কিনারা করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন