স্তম্ভে বাইকের ধাক্কা, মৃত চালক

সাইকেল আরোহীকে এড়াতে গিয়েই বাইকের উপরে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন সুশান্ত। বেশ খানিকটা রাস্তা পিছলে গিয়ে ভিআইপি বাজারের কাছে মেট্রোর ১৮৩ নম্বর স্তম্ভে সজোর ধাক্কা মারেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৮ ০৩:০৬
Share:

প্রতীকী ছবি।

এক সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললেন মোটরবাইকের চালক। সজোর ধাক্কা মারলেন নির্মীয়মাণ মেট্রোর একটি স্তম্ভে। যার জেরে মাথায় চোট লেগে মৃত্যু হল তাঁর। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সুশান্ত মণ্ডল (২৮)। বাড়ি তিলজলা থানা এলাকার পঞ্চান্নগ্রামে। শুক্রবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে ই এম বাইপাসে।

Advertisement

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন সকাল ৭টা নাগাদ তিলজলার বাড়ি থেকে বাইপাসের একটি জিমে যাচ্ছিলেন সুশান্ত। তিনি ওই জিমের প্রশিক্ষক। সেই সময়ে টেগোর পার্ক এলাকার একটি গলি থেকে সাইকেল নিয়ে বেরোচ্ছিলেন বাল্মীকি সাউ নামে এক ব্যক্তি। তিনি সুশান্তের বাইকের সামনে পড়ে যান।

সাইকেল আরোহীকে এড়াতে গিয়েই বাইকের উপরে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন সুশান্ত। বেশ খানিকটা রাস্তা পিছলে গিয়ে ভিআইপি বাজারের কাছে মেট্রোর ১৮৩ নম্বর স্তম্ভে সজোর ধাক্কা মারেন তিনি। তার আগেই অবশ্য খুলে গিয়েছেল তাঁর মাথার হেলমেট। যার ফলে স্তম্ভে ধাক্কা লাগায় মাথায় গুরুতর চোট লাগে ওই যুবকের। সে কারণেই তাঁর চিকিৎসারও সময় পাওয়া যায়নি। স্থানীয়েরাই তাঁকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। তাঁরা জানিয়েছেন, সুশান্তের মাথা প্রায় থেঁতলে গিয়েছিল। শরীরের বেশ কয়েকটি হাড়ও ভেঙেছিল। ওই সাইকেল আরোহী বলেন, ‘‘বুঝতে পারিনি, এ ভাবে দুর্ঘটনা ঘটে যাবে। ছেলেটার মাথার হেলমেটটাই খুলে গেল! না-হলে বেঁচে যেত।’’

Advertisement

এর আগে গত চার দিনে শহরে একাধিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মোট ছ’জনের। এঁদের মধ্যে চার জনই মারা গিয়েছেন মোটরবাইক দুর্ঘটনায়। গত সোমবার উল্টোডাঙা মেন রোডে এবং তার পরে শেক্সপিয়র সরণির দুর্ঘটনায় কারও মাথাতেই হেলমেট ছিল না বলে অভিযোগ। এ নিয়ে ইতিমধ্যেই ট্র্যাফিক পুলিশ প্রচার শুরু করেছে। হেলমেট না পরে মোটরবাইক চালানোর বিপদ বোঝাতে ফুটবল বিশ্বকাপের সূত্র টেনেও সোশ্যাল মিডিয়ায় জোরদার প্রচার চালাচ্ছে লালবাজার। তবে তাতে যে বিশেষ কাজ হচ্ছে না, তা ফের প্রমাণ হল এ দিনের ঘটনায়। এ ক্ষেত্রে যদিও হেলমেট ছিল মোটরবাইক চালকের মাথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন