টুকরো খবর

এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল দুই ব্যক্তির বিরুদ্ধে। শনিবার, মোমিনপুরের একটি বেসরকারি হাসপাতালে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেসরকারি হাসপাতালটির হাউস কিপিংয়ের দায়িত্বে রয়েছে একটি বেসরকারি সংস্থা। পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্ত এবং অভিযোগকারিণী মহিলা সকলেই ওই সংস্থায় কর্মরত। পুলিশের কাছে অভিযোগে মহিলা জানান, ওই দুই যুবক তাঁর সঙ্গে অশালীন আচরণ করেছেন। পুলিশ জানিয়েছে, মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

Advertisement
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৪ ০০:৪৪
Share:

দু’টি শ্লীলতাহানির অভিযোগ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল দুই ব্যক্তির বিরুদ্ধে। শনিবার, মোমিনপুরের একটি বেসরকারি হাসপাতালে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেসরকারি হাসপাতালটির হাউস কিপিংয়ের দায়িত্বে রয়েছে একটি বেসরকারি সংস্থা। পুলিশ জানিয়েছে, দুই অভিযুক্ত এবং অভিযোগকারিণী মহিলা সকলেই ওই সংস্থায় কর্মরত। পুলিশের কাছে অভিযোগে মহিলা জানান, ওই দুই যুবক তাঁর সঙ্গে অশালীন আচরণ করেছেন। পুলিশ জানিয়েছে, মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। ওই হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও আশ্বাস দিয়েছে পুলিশ। তবে পুলিশের অনুমান, অভিযোগকারিণী মহিলার কথায় অনেক অসঙ্গতি রয়েছে। অন্য দিকে, ছাত্রীদের শ্লীলতাহানি করার অভিযোগে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। শুক্রবার, বেহালা এলাকা থেকে। ধৃতের নাম দীপক সেন। বেহালার ভূপেন রায় রোডে দীপকের জামা কাপড়ের দোকান রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বড়িশার একটি কলেজের ছাত্রীদের ইউনিফর্ম তৈরি করে দীপক। তাঁদের জামার মাপ নেওয়ার সময়েই দীপক ছাত্রীদের শ্লীলতাহানি করে বলে অভিযোগ উঠেছে।

Advertisement

নিবেদিতা সেতুতে বন্ধ হল টোটো

নিজস্ব সংবাদদাতা: নিবেদিতা সেতুর উপর দিয়ে টোটো চলাচল বন্ধ করে দেওয়া হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে দক্ষিণেশ্বর থেকে সেতু টপকে আসা ২০টি টোটোকে আটক করে বালি ট্রাফিক গার্ড। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে টোটো-চালকদের বচসা শুরু হয়। চালকদের নিয়ন্ত্রণ করতে আসে পুলিশ বাহিনী। ঘণ্টা দেড়েক পরে আটক করা টোটোগুলি ছেড়ে দেওয়া হয়। এর পরেই জানিয়ে দেওয়া হয়, নিবেদিতা সেতু দিয়ে টোটোর চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। এর আগে মৌখিক নিষেধ অমান্য করেই চলছিল টোটোগুলি।

পুড়ে জখম ১

একটি রাসায়নিক দ্রব্যের কারখানায় আগুন লেগে জখম হলেন এক কর্মী। শনিবার, বেলঘরিয়া ইন্ডাস্ট্রিয়াল এলাকায়। পুলিশ জানায়, আহতের নাম শর্মিলা শর্মা। তিনি এসএসকেএম-এ ভর্তি। পুলিশ জানায়, গলানো গন্ধক ছাঁচে ঢালার সময়ে কোনও ভাবে ওই কারখানায় আগুন লাগে। দমকলের ৩টি ইঞ্জিন ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নেভায়। প্রাথমিক ভাবে দমকলের অনুমান, গাফিলতির জেরেই এই আগুন।

প্রেসিডেন্সিতে অনশন সত্ত্বেও অনড় কর্তৃৃপক্ষ

হাজিরা যত কমই থাকুক না কেন, পরীক্ষায় বসতে দেওয়ার দাবিতে অনশনে বসলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক দল ছাত্রছাত্রী। শুক্রবার একই দাবিতে তাঁরা উপাচার্যকে ঘেরাও করেছিলেন। কর্তৃপক্ষ অবশ্য পড়ুয়াদের দাবি না মেনে কড়া মনোভাব দেখিয়েছেন। এই পড়ুয়াদের ব্যাখ্যা, ক্লাসের হাজিরা দিয়ে পড়ুয়ার মেধার বিচার করা যায় না। তাঁরা হাজিরা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মানবেন না। উপাচার্য অনুরাধা লোহিয়া শনিবারও ফের জানিয়েছেন, পড়ুয়াদের ওই দাবি মানা সম্ভব নয়। বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, বেশ কিছু দিন ধরেই পড়ুয়াদের একটা বড় অংশের মধ্যে ক্লাস করায় অনীহা টের পাওয়া যাচ্ছিল। তাই, ইউজিসি-র নিয়ম মেনে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, পরীক্ষায় বসার জন্য ক্লাসে ৭৫% হাজিরা থাকা জরুরি। আগামী মঙ্গলবার থেকে পরীক্ষা শুরু। উপাচার্যের কড়া মনোভাবকে সমর্থন করে পূর্বতন প্রেসিডেন্সি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অমল মুখোপাধ্যায় বলেন, “ক্লাস না করলেও পরীক্ষায় বসতে দিতে হবে এই দাবি মানা যায় না। বিশ্ববিদ্যালয়ের কিছু নিয়ম থাকে, যা সকলকেই মানতে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন