ক্রিকেট খেলা ঘিরে গোলমাল

একটি ক্রিকেট টুর্নামেন্টকে ঘিরে ফের গোলমালের ঘটনা ঘটল দু’দল পড়ুয়ার মধ্যে। মঙ্গলবার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০২:০২
Share:

একটি ক্রিকেট টুর্নামেন্টকে ঘিরে ফের গোলমালের ঘটনা ঘটল দু’দল পড়ুয়ার মধ্যে। মঙ্গলবার, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে।

Advertisement

গত জানুয়ারিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্র সংগঠনের প্রাক্তন সভাপতি অশোক রুদ্র ঘনিষ্ঠ আব্দুল কাইয়ুম মোল্লা এবং বর্তমান সভাপতি জয়া দত্তের অনুগামীদের মধ্যে দফায় দফায় গোলমাল হয়েছিল। এ দিনের ঘটনাতেও ফের নাম জড়াল আব্দুল কাইয়ুম মোল্লার। এ বারে তাঁর অভিযোগ ছাত্র সংসদের সম্পাদিকা লগ্নজিতা চক্রবর্তীর বিরুদ্ধে।

ঠিক কী হয়েছিল মঙ্গলবার? বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বেলা বারোটা নাগাদ কলেজ স্ট্রিট ক্যাম্পাসে কলা এবং বাণিজ্য বিভাগের পড়ুয়ারা নিজেদের মধ্যেই তিন দিনের একটি ক্রিকেট টুর্নামেন্ট শুরু করেন। কর্তৃপক্ষ অনুমতি না দিলেও খেলা শুরু করে দেন পড়ুয়াদের একাংশ। তাঁদের নেতৃত্বে ছিলেন আব্দুল কাইয়ুম মোল্লা। খেলা শুরু হওয়ার কিছু পরেই পঠনপাঠনে বিঘ্ন ঘটার অভিযোগ তুলে কিছু পড়ুয়া খেলার জায়গায় বসে পড়েন।

Advertisement

অভিযোগ, ওই ছাত্রেরা সকলেই ছাত্র সংসদের সম্পাদক লগ্নজিতা চক্রবর্তীর ঘনিষ্ঠ। এর পরেই কাইয়ুম মোল্লার নেতৃত্বে পড়ুয়াদের একাংশ বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য
(শিক্ষা) স্বাগত সেনের কাছে গিয়ে বিক্ষোভ দেখান। বাণিজ্য বিভাগের এক ছাত্রের অভিযোগ, কর্তৃপক্ষ অনুমতি না দিলে তা কর্তৃপক্ষের বিষয়। ছাত্র সংসদ কী করে এই বিষয়ে হস্তক্ষেপ করে? যদিও লগ্নজিতা বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে ছাত্র সংসদ অথবা আমি যুক্ত নই। খেলার জন্য যে সমস্ত পড়ুয়াদের অসুবিধা হয়েছে তাঁরাই বিরোধিতা করেছেন।’’ উপাচার্য আশুতোষ ঘোষ বলেন, ‘‘সবে কলকাতায় ফিরেছি। খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন