মেট্রো সুড়ঙ্গে এ বার মিলবে বিএসএনএল

মেট্রোরেলের স্টেশনে মোবাইল ফোনে কথা বলা বা ইন্টারনেট পরিষেবা পাওয়া গেলেও সুড়ঙ্গে ঢুকলেই সব বন্ধ হয়ে যেত। সুড়ঙ্গে নিরবচ্ছিন্ন পরিষেবা প্রথম চালু করে রিলায়্যান্স-জিও। সম্প্রতি সেই সুবিধা চালু করেছে এয়ারটেল। বিএসএনএল-ও এ জন্য পরিকাঠামো তৈরির কাজ শুরু করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৭ ০০:৪৯
Share:

আগামী সোমবার থেকে মেট্রোরেলের সুড়ঙ্গেও নিরবচ্ছিন্ন টেলি-পরিষেবা পাবেন বিএসএনএল-এর গ্রাহকেরা। শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে এ কথা জানান কেন্দ্রীয় টেলিকম প্রতিমন্ত্রী মনোজ সিনহা।

Advertisement

মেট্রোরেলের স্টেশনে মোবাইল ফোনে কথা বলা বা ইন্টারনেট পরিষেবা পাওয়া গেলেও সুড়ঙ্গে ঢুকলেই সব বন্ধ হয়ে যেত। সুড়ঙ্গে নিরবচ্ছিন্ন পরিষেবা প্রথম চালু করে রিলায়্যান্স-জিও। সম্প্রতি সেই সুবিধা চালু করেছে এয়ারটেল। বিএসএনএল-ও এ জন্য পরিকাঠামো তৈরির কাজ শুরু করে। এ মাসের গোড়াতেই তা চালুর ইঙ্গিত দিয়েছিল তারা। এ দিন কেন্দ্রীয় মন্ত্রী জানান, সোমবার থেকে তা চালু হচ্ছে। সংস্থা সূত্রের অবশ্য দাবি, ইতিমধ্যেই কয়েকটি স্টেশনের মধ্যবর্তী সুড়ঙ্গে পরিষেবা মিলছে। সোমবার থেকে পুরোদস্তুর গোটা যাত্রাপথেই তা মিলবে।

উল্লেখ্য, এই সুবিধা না থাকার ফলে সমস্যায় পড়তেন মোবাইল সংস্থাগুলির গ্রাহকেরা। মেট্রোরেলের মধ্যে বিপদে পড়লে মহিলাদের জন্য যে সহায়তা ফোন নম্বর ট্রেনের মধ্যে দেওয়া থাকে, নিরবচ্ছিন্ন পরিষেবার অভাবে কী ভাবে সেই সুবিধা ব্যবহার করা সম্ভব, সেই প্রশ্নও উঠত।

Advertisement

অনিবার্য কারণবশত এই সপ্তাহের ‘কলকাতা উত্তর’ এবং ‘কলকাতা দক্ষিণ’-এর পাতা আজ, শনিবারের বদলে আগামী কাল, রবিবার প্রকাশিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন