লোহার রড দিয়ে যাত্রীর মাথা ফাটাল কন্ডাক্টর

পুলিশ জানায়, জখম যাত্রী জয়প্রকাশবাবু এ দিন সকালে ছেলেকে সঙ্গে নিয়ে চাঁদনি চক যাওয়ার জন্য বেরোন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০১৯ ০১:৩৬
Share:

জখম জয়প্রকাশ সাউ

রড দিয়ে বাসের যাত্রীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল একটি বেসরকারি বাসের কন্ডাক্টরের বিরুদ্ধে। শুক্রবার ঘটনাটি ঘটেছে ধর্মতলা স্ট্রিটে। ঘটনায় বাসের যাত্রী জোড়াবাগানের কাশী দত্ত স্ট্রিটের বাসিন্দা জয়প্রকাশ সাউ জখম হন। তাঁকে মারার অভিযোগে কার্তিক পাত্র নামে ওই কন্ডাক্টরকে পুলিশ গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ জানায়, জখম যাত্রী জয়প্রকাশবাবু এ দিন সকালে ছেলেকে সঙ্গে নিয়ে চাঁদনি চক যাওয়ার জন্য বেরোন। তিনি পেশায় অটোচালক। তবে বাড়িতে কাঠের টুকরো সরবরাহের ব্যবসাও রয়েছে। তাঁর হাতে দু’টি বড় ব্যাগ ছিল। গিরিশ পার্ক থেকে ২৪২ নম্বর রুটের বেসরকারি বাসে ওঠেন জয়প্রকাশবাবু। তিনি কন্ডাক্টরকে চাঁদনি চক মেট্রো স্টেশনের কাছে বাস থামাতে বলেন। অভিযোগ,কন্ডাক্টর তাঁর কথা না শুনে বাস টেনে নিয়ে প্রায় ধর্মতলা অবধি এগিয়ে যান।

জয়প্রকাশবাবুর অভিযোগ, ‘‘কেন চাঁদনি চকে বাস দাঁড় করানো হল না সে কথা জানতে চাইলে কন্ডাক্টর প্রথমে গালিগালাজ শুরু করে। আমার ছেলে প্রতিবাদ করে। তাতে ওই কন্ডাক্টর আমার ছেলেকে মারবে বলে। আমি তার প্রতিবাদ করে ছেলেকে নিয়ে বাস থেকে নেমে যাই।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

অভিযোগ, এর পরে জয়প্রকাশবাবু রাস্তা পার হওয়ার সময়ে তাঁকে পিছন থেকে চেপে ধরা হয়। তিনি পিছনে ঘুরে তাকিয়ে দেখেন বাসের চালক তাঁকে ধরে রয়েছে। আর হাতে রড নিয়ে দাঁড়িয়ে কন্ডাক্টর। জয়প্রকাশবাবু কিছু বুঝে ওঠার আগেই তাঁর মাথা লক্ষ্য করে রড চালায় কন্ডাক্টর। জয়প্রকাশবাবুর ছেলে তা দেখে চিৎকার করে উঠতেই বাসচালক পালায়। রক্তাক্ত অবস্থাতেই জয়প্রকাশবাবু কন্ডাক্টরকে চেপে ধরেন। তত ক্ষণে লোকজনও জড়ো হয়ে যায়। হেড কোয়ার্টার্স ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট দীপ্তেন কর ঘটনাস্থলে পৌঁছে জয়প্রকাশবাবুকে কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে নিয়ে যান। জয়প্রকাশবাবুর মাথায় চারটি সেলাই পড়েছে বলে চিকিৎসকেরা জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন