পরিষেবার দাবিতে পুর কর্তাকে ঘিরে ধরে বিক্ষোভ

এ দিন দুপুর সাড়ে ১২টা থেকে ওই ঘেরাও শুরু হয়। চলে প্রায় চার ঘণ্টা। পুর কর্তৃপক্ষের তরফে আশ্বাস পাওয়ার পরেই ঘেরাও তোলেন ব্যবসায়ীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ০১:২৯
Share:

কলেজ স্ট্রিটের বর্ণপরিচয় মার্কেট।—ছবি সংগৃহীত।

পানীয় জলের সংযোগ নেই। বাজারের ভিতরের চাঙড় খসে পড়ছে। পরিষেবারও যথেষ্ট খামতি রয়েছে। অবিলম্বে সে সব সারাই করতে হবে। এমনই একগুচ্ছ দাবিতে বৃহস্পতিবার পুরসভার বাজার দফতরের আধিকারিককে ঘেরাও করলেন কলেজ স্ট্রিটের বর্ণপরিচয় মার্কেটের ব্যবসায়ীরা।

Advertisement

এ দিন দুপুর সাড়ে ১২টা থেকে ওই ঘেরাও শুরু হয়। চলে প্রায় চার ঘণ্টা। পুর কর্তৃপক্ষের তরফে আশ্বাস পাওয়ার পরেই ঘেরাও তোলেন ব্যবসায়ীরা। প্রসঙ্গত, এর আগেও বর্ণপরিচয় মার্কেটের পরিকাঠামোগত সমস্যা নিয়ে অভিযোগ জানিয়েছিলেন ব্যবসায়ীদের একাংশ। কিন্তু এ দিন সেই বিক্ষোভই চরমে ওঠে। কলেজ স্ট্রিট মার্কেট ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক তুষারকান্তি দত্ত বলেন, ‘‘দীর্ঘ আট বছর ধরে এ, বি এবং সি ব্লকের অনেক জায়গাতেই পানীয় জলের সংযোগ নেই।

বাইরের কল থেকে জল সংগ্রহ করতে হয় আমাদের। মার্কেটের ভিতরের অনেক জায়গার দেওয়াল ভেঙে পড়ছে। দীর্ঘ দিন বলার পরেও পুরসভার কোনও হেলদোল নেই। তাই বাধ্য হয়েই ঘেরাও করেছি আমরা।’’

Advertisement

যদিও ব্যবসায়ীদের অভিযোগ উড়িয়ে দিয়েছেন পুর কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের দাবি, মার্কেটের ভিতরে তিনটি ঠান্ডা জলের যন্ত্র বসানো হয়েছে। ফলে জলের সংযোগ নেই, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। বাজার দফতরের দায়িত্বপ্রাপ্ত মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি বলেন, ‘‘অনেকেই বাজারের ভিতরে রান্নাবান্না করার জলও চাইছেন। কিন্তু সেটা তো আর দেওয়া সম্ভব নয়। এ ছাড়া ওখানে জলের কোনও সমস্যাই নেই। কোনও সমস্যা থাকলে লিখিত ভাবে আমাকে জানাতে বলেছি। ঘেরাও করাটা সমস্যা সমাধানের কোনও পদ্ধতি নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন