Chetla Lockgate

ভেঙে তৈরি হবে চেতলা লকগেট সেতু

কেএমডিএ সূ্ত্রের খবর, সেতুটির রেলিং এবং কাঠামো নষ্ট হয়ে গিয়েছে। ফলে মেরামত করে প্রাথমিক ভাবে সেটি চালু করলেও পরবর্তী পর্যায়ে নতুন সেতু তৈরি করতেই হত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ০৩:২৫
Share:

জং ধরে ক্ষয়ে গিয়েছে চেতলা লকগেট সেতুর লোহার কাঠামো।—ফাইল চিত্র।

স্বাস্থ্য পরীক্ষায় জানানো হয়েছিল, চেতলা লকগেট সেতুর অবস্থা ভাল নয়। তার পরেই কেএমডিএ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেন, সেতুটি ভেঙে নতুন সেতু তৈরি করা হবে। তারই অঙ্গ হিসেবে সম্প্রতি মাটি পরীক্ষা হল। কেএমডিএ সূত্রে জানা গিয়েছে, কিছু দিনের মধ্যেই নতুন সেতুর নকশা জমা পড়বে। চলতি বছরের শেষে শুরু হবে কাজ।

Advertisement

সংস্থার আধিকারিকেরা জানান, বর্তমান সেতুটি যেখানে রয়েছে সেখানেই তৈরি হবে নতুন সেতু। আপাতত সেটি সম্প্রসারণ করার ভাবনা নেই। তবে নকশা তৈরির সময়ে প্রয়োজনে বর্তমান সেতুটির আয়তনের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন সেতুতে কিছু পরিমার্জন করা হতে পারে। প্রসঙ্গত, চেতলা লকগেট সেতুটি জুড়েছে চেতলা এবং নিউ আলিপুরকে।

কেএমডিএ সূ্ত্রের খবর, সেতুটির রেলিং এবং কাঠামো নষ্ট হয়ে গিয়েছে। ফলে মেরামত করে প্রাথমিক ভাবে সেটি চালু করলেও পরবর্তী পর্যায়ে নতুন সেতু তৈরি করতেই হত। সে কারণেই এই সিদ্ধান্ত। তবে এই প্রকল্পের জন্য কত টাকা বরাদ্দ করা হবে, তা এখনও ঠিক হয়নি। কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন, নতুন সেতুর নকশা জমা পড়ার পরেই সেই ব্যাপারে সিদ্ধান্ত হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন