জমা জলে ডুবে মৃত শিশু

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই এলাকায় কেএমডিএ একটি জল প্রকল্প তৈরির কাজ করছে। সেটি রাজপুর-সোনারপুর পুরসভা এলাকার জন্য তৈরি হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ০১:৪২
Share:

প্রতীকী চিত্রপৃ

কেএমডিএ-র নির্মীয়মাণ জল প্রকল্পের গর্তের জমা জলে ডুবে মৃত্যু হল এক শিশুর। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে নরেন্দ্রপুর থানা এলাকার লস্করপুরের পেয়ারাবাগানে। পুলিশ জানিয়েছে, মৃত শিশুর নাম সন্দীপ দাস (৮)। তার বাড়ি ওই এলাকায়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই এলাকায় কেএমডিএ একটি জল প্রকল্প তৈরির কাজ করছে। সেটি রাজপুর-সোনারপুর পুরসভা এলাকার জন্য তৈরি হচ্ছে। প্রকল্পের বর্জ্য জল ফেলার জন্য একটি অস্থায়ী গর্ত করা হয়েছিল। এ দিন সকালে বন্ধুদের সঙ্গে সন্দীপ খেলতে গিয়ে ওই গর্তের জলে পড়ে যায়। স্থানীয় এক যুবক জলে ঝাঁপ দিয়ে ওই শিশুকে উদ্ধার করে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয়দের অভিযোগ, বারবার বলা সত্ত্বেও প্রকল্পের ওই গর্ত বন্ধ রাখার ব্যবস্থা করেননি কেএমডিএ। এমনকি এ দিন সেখানে কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না বলেও অভিযোগ।

Advertisement

রাজপুর-সোনারপুর পুরসভার স্থানীয় ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিতু দাস বলেন, ‘‘আমরাও খোঁজ নিয়ে দেখছি কেন সেখানে এ দিন কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন