স্কুলের পরে নিখোঁজ ছাত্র

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৮ ০১:৫৮
Share:

সায়নদীপ সিংহ

মা বলেছিলেন, একা বাড়ি চলে আসতে। কিন্তু বুধবার সকালে স্কুল ছুটির পরে আর বাড়ি ফেরেনি দশম শ্রেণির ছাত্র সায়নদীপ সিংহ। পুলিশ জানায়, হরিদেবপুরের বাসিন্দা ওই কিশোর টালিগঞ্জের একটি স্কুলের ছাত্র। ছেলে বাড়ি না ফেরায় ওই দিন সকালেই টালিগঞ্জ থানায় নিখোঁজ-ডায়েরি করেন তার বাবা সৌমাভবাবু। পরে বৃহস্পতিবার দুপুরে অপহরণের অভিযোগ দায়ের করেন তিনি।

Advertisement

রাজ্য সরকারি কর্মী সৌমাভবাবু জানান, প্রতিদিনের মতো বুধবারও তিনি ছেলেকে স্কুলে দিয়ে আসেন। ছুটির পরে মা লক্ষ্মীদেবী ছেলেকে আনতে যান। তবে দশম শ্রেণিতে ওঠার পরে মাঝেমধ্যে একাই ফেরে সে। ওই দিন লক্ষ্মীদেবী ছেলেকে বলেছিলেন, তিনি আনতে যেতে পারবেন না। সে যেন একাই চলে আসে।

সৌমাভবাবু বলেন, ‘‘সাড়ে ১২টা বেজে গেলেও ছেলে বাড়ি না ফেরায় আমি স্কুলে যাই।’’ তিনি জানান, ওই দিন ১১টা ২০ নাগাদ স্কুল ছুটি হয়ে যায়। শেষ পিরিয়ডে খেলার ক্লাস ছিল। স্কুল থেকে সৌমাভবাবুকে জানানো হয়, খেলার পরে মাঠ থেকেই পড়ুয়াদের ছেড়ে দেওয়া হয়েছে। ওই ছাত্রের এক বন্ধু জানায়, সে বাড়ি পর্যন্ত সায়নদীপের সঙ্গে যেতে চায়। কিন্তু মা নিতে আসবে জানিয়ে সায়নদীপ বাসস্টপের দিকে চলে যায়।

Advertisement

পুলিশকে সৌমাভবাবু জানান, সায়নদীপ সে দিন একটি বাদামি রঙের টি-শার্ট এবং নিজের জমানো চার হাজার টাকা সঙ্গে নিয়েই বেরিয়েছিল। এটা তাঁরা পরে জেনেছেন। তিনি আরও জানান, বরাবর স্কুলে প্রথম হওয়া ছাত্রটি ছোট থেকেই কারও সঙ্গে বেশি কথা বলে না, মেলামেশাও করে না। এমনকী, দশম শ্রেণিতে ওঠার পরে পড়াশোনার জন্য নিজে থেকেই ক্রিকেটের প্রশিক্ষণ বন্ধ করে দিয়েছে সে। তার এক প্রতিবেশী সৌমিত্র ভট্টাচার্য বলেন, ‘‘আবাসনেও কারও সঙ্গে তেমন মেশে না সায়নদীপ।’’ এ দিন সকালে লালবাজারে এসেও অভিযোগ জানান সৌমাভবাবু। পুলিশও এলাকার এবং শহরের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন