Renu Khatun

Mamata Banerjee: রেণুকে উপযুক্ত কাজ দেবে সরকার, দেবে চিকিৎসার খরচ ও কৃত্রিম হাত: মুখ্যমন্ত্রী

রেণুর সঙ্গে দেখা করেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন। তার পর মমতার এই বার্তা। রেণুকে উপযুক্ত কাজের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৬:৪৮
Share:

রেণু খাতুনের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

ডান হাত কাটা যাওয়া রেণু খাতুনের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উপযুক্ত কাজ, চিকিৎসার খরচ এবং কৃত্রিম হাতের ব্যবস্থা করবে সরকার। বুধবার এই বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

বুধবার ভবানীপুরে খুন হওয়া শাহ দম্পতির বাড়িতে যান মুখ্যমন্ত্রী। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় গিয়ে দেখা করেছেন ওই তরুণীর সঙ্গে। নার্সিং পরীক্ষার প্যানেলের ২২ নম্বরে নাম ছিল ওই তরুণীর। তার ডান হাত নেই। তাই সে যে কাজটা করতে পারে আমরা তার ব্যবস্থা করব।’’ পাশাপাশি রাজ্য সরকার রেণুর চিকিৎসার খরচ দেবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি এ-ও বলেন, ‘‘ওই তরুণী যেখানে চিকিৎসা করিয়েছেন সেখানে ৫৭ হাজার টাকা নিয়েছে। এটা স্বাস্থ্যসাথী কার্ডে হয়নি, কেন হয়নি তা দেখছি। মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছি।’’ রেণুর জন্য কৃত্রিম হাতের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন মমতা।

শনিবার রাতে রেণুর ডান হাত কেটে নেওয়ার অভিযোগ ওঠে তাঁর স্বামী শের মহম্মদের বিরুদ্ধে। পুলিশ শের মহম্মদ এবং তাঁর বাবা-মাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রেণু। বিষয়টিতে মুখ্যমন্ত্রী যাতে হস্তক্ষেপ করেন সেই আবেদন আগেই জানিয়েছিলেন রেণু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন