নির্মাণ ঘিরে ‘তোলাবাজি’

কসবায় একটি বহুতল নির্মাণকে ঘিরে ফের তোলাবাজির অভিযোগ উঠল। অভিযোগ, দাবি মতো তোলা না দেওয়ায় মঙ্গলবার বিকেলে এক দল দুষ্কৃতী কসবার কে এন সেন রোডের ওই নির্মীয়মাণ বহুতলে ঢুকে শ্রমিকদের হুমকি দেয় এবং কাজ বন্ধ রাখতে বলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৬ ০১:৪৮
Share:

কসবায় একটি বহুতল নির্মাণকে ঘিরে ফের তোলাবাজির অভিযোগ উঠল। অভিযোগ, দাবি মতো তোলা না দেওয়ায় মঙ্গলবার বিকেলে এক দল দুষ্কৃতী কসবার কে এন সেন রোডের ওই নির্মীয়মাণ বহুতলে ঢুকে শ্রমিকদের হুমকি দেয় এবং কাজ বন্ধ রাখতে বলে। এর পরে ওই নির্মীয়মাণ বাড়ির সিসি টিভিও ভাঙচুর করা হয়। মঙ্গলবার সন্ধ্যাতেই ঘটনার কথা জানিয়ে কসবা থানায় অভিযোগ করেন নির্মীয়মাণ বহুতলের প্রোমোটার গনেশপ্রসাদ কানু।

Advertisement

গণেশবাবুর অভিযোগ, বাপি নাইয়া নামে স্থানীয় এক যুবকের বিরুদ্ধে। তিনি বলেন, ‘‘মাস তিনেক আগে যখন কে এন সেন রোডে কাজ শুরু করি সেই সময়ে বাপি আমার কাছে কাজ চাইতে এসেছিলেন। আমি ওঁকে বলে দিই কোনও কাজ দিতে পারব না। এর পরে তিনি আমাকে বলেন, কাজ দিতে না পারলে পঁয়ত্রিশ লক্ষ টাকা দিতে হবে। আমি টাকা দিতে অস্বীকার করলে বাপি তাঁর ছেলেদের পাঠিয়ে বার কয়েক আমার প্রকল্পের কাজ বন্ধ করার চেষ্টা করেন। তখনও আমি ওঁদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করি।’’

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বাপি নাইয়া পাল্টা গণেশপ্রসাদ কানুর বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি বলেন, ‘‘গণেশবাবুই ওই বহুতলের কাজ শুরুর সময়ে আমাদের ডেকে কাজের প্রস্তাব দেন। পরে কাজ না দিয়ে আমাদের সংস্থার ট্রেড লাইসেন্স, আমার প্যান কার্ড-সহ সমস্ত সরকারি কাগজপত্র আটকে রেখেছেন। ওঁর কাছে আমি কোনও টাকা দাবি করিনি। প্রমাণ করতে পারলে আইন যা শাস্তি দেবে, মাথা পেতে নেব। আমিও পুলিশের কাছে ওঁর বিরুদ্ধে অভিযোগ করেছি।’’ বাপির এই সব অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন গণেশবাবু।

Advertisement

কসবা থানার এক আধিকারিক জানান, তোলাবাজির একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন