একটানা বৃষ্টিতে যানজট, ভোগান্তি

কলকাতা পুরসভা সূত্রের খবর, শনিবার সকাল সাড়ে ন’টা পর্যন্ত জোকায় বৃষ্টি হয়েছে ৫০.০৪ মিলিমিটার, নিউ আলিপুরে ৫০.২৯ মিলিমিটার, বালিগঞ্জে ৩৩.২৭ মিলিমিটার, উল্টোডাঙায় ৩০.৯৯ মিলিমিটার, বেহালা ফ্লাইং ক্লাবে ৫৬.৩৯ মিলিমিটার এবং পাটুলিতে বৃষ্টি হয়েছে ৬৫.৫ মিলিমিটার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৭ ০১:৪১
Share:

রুদ্ধ: বৃষ্টির জেরে জল থইথই আলিপুর। শনিবার। ছবি: সুমন বল্লভ

একনাগাড়ে বৃষ্টি। আর তাতেই থমকে গেল মহানগরীর গতি। উত্তর থেকে দক্ষিণ, শনিবার শহরের বহু রাস্তা যানজটে রুদ্ধ হয়ে যায়।

Advertisement

কলকাতা পুরসভা সূত্রের খবর, শনিবার সকাল সাড়ে ন’টা পর্যন্ত জোকায় বৃষ্টি হয়েছে ৫০.০৪ মিলিমিটার, নিউ আলিপুরে ৫০.২৯ মিলিমিটার, বালিগঞ্জে ৩৩.২৭ মিলিমিটার, উল্টোডাঙায় ৩০.৯৯ মিলিমিটার, বেহালা ফ্লাইং ক্লাবে ৫৬.৩৯ মিলিমিটার এবং পাটুলিতে বৃষ্টি হয়েছে ৬৫.৫ মিলিমিটার। পুরসভা জানিয়েছে, উত্তরের তুলনায় দক্ষিণে বেশি বৃষ্টি হয়েছে। লালবাজার সূত্রের খবর, শনিবার দিনভর বৃষ্টির জেরে উত্তরের মহাত্মা গাঁধী রোড, মধ্য কলকাতার স্ট্র্যান্ড রোড ও চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ে জল জমে যায়। আবহাওয়ার কারণে গাড়ির গতিও ছিল বেশ শ্লথ। তবে বন্দর এলাকায় যানজট তীব্র আকার নেয়। লালবাজার জানিয়েছে, বন্দরের সি জি আর রোড, নিমকমহল রোড, হাইড রোড, ট্রান্সপোর্ট ডিপো রোডে জল জমে যাওয়ায় ওই সমস্ত রাস্তায় প্রবল যানজট হয়। অফিসের ব্যস্ত সময়ে নাজেহাল হন নিত্যযাত্রীরা। একই অবস্থা হয় দক্ষিণ কলকাতার লেক গার্ডেন্স, আলিপুর, জোকা এবং বেহালার বিভিন্ন রাস্তায়।

আরও পড়ুন: পাশে হাসপাতাল, কোলে ফিরল মেয়ে

Advertisement

বৃষ্টির জেরে শনিবার সকালের দিকে পোস্তা, ব্রেবোর্ন রোড, মুক্তারামবাবু স্ট্রিট ও সাদার্ন অ্যাভিনিউয়ের মতো বেশ কিছু রাস্তায় গাড়ি বেশ ধীর গতিতে চলেছে। দক্ষিণ শহরতলির শখেরবাজার, শীলপাড়া-সহ বহু এলাকায় শনিবার বিকেল পর্যন্ত হাঁটু সমান জল ছিল। এমনকী, হরিদেবপুরের মতো যে সমস্ত এলাকায় সে ভাবে জল জমে না, সেখানেও বেশ কিছু এলাকায় জল জমে থাকায় দুর্ভোগে পড়েন বাসিন্দারা। বেহালার ১২২ নম্বর ওয়ার্ডের মতিলাল গুপ্ত রোড, সোদপুর রোড, রাজা রামমোহন রায় রোডেও জল জমে থাকায় যান চলাচল বিঘ্নিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন