corona virus

করোনায় আক্রান্ত কলকাতার বেসরকারি হাসপাতালের আরও এক চিকিৎসক

তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের একটি তালিকাও তৈরি করা হচ্ছে। ওই হাসপাতালের কয়েক জনকে কোয়রান্টিনে পাঠানো হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ১১:০৯
Share:

ছবি: পিটিআই

রাজ্যে আরও এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হলেন। কলকাতার মিন্টোপার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালের ওই চিকিৎসকের কোভিড-১৯ টেস্টের পর রিপোর্ট পজিটিভ আসে মঙ্গলবার রাতে। তাঁকে আপাতত সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের গৃহ পর্যবেক্ষণে থাকতে বলা হয়েছে। যদিও এ বিষয়ে স্বাস্থ্য ভবনের তরফে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

Advertisement

ওই বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নামী অস্থিরোগ বিশেষজ্ঞ কী ভাবে করোনায় আক্রান্ত হলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি কোনও করোনা আক্রান্তের চিকিৎসা করেছিলেন কি না, তারও খোঁজ নিচ্ছেন স্বাস্থ্য আধিকারিকেরা। যে হেতু তিনি গত কয়েক দিনে রোগী দেখেছেন এবং ওই হাসপাতালেও এসেছিলেন, তাই তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের একটি তালিকাও তৈরি করা হচ্ছে। ওই হাসপাতালের কয়েক জনকে কোয়রান্টিনে পাঠানো হতে পারে। বেসরকারি হাসপাতালটির কয়েকটি বিভাগ জীবাণুমুক্তকরণের কাজ চলছে।

মঙ্গলবার চিনার পার্কের কাছে বেসরকারি হাসপাতালের এক চিকিৎসকেরও কোভিড-১৯ পজিটিভ আসে। নাইসেড-এর এক টেকনিশিয়ান তরুণীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সম্প্রতি।

Advertisement

আরও পড়ুন: মেক্সিকোয় আটকে সল্টলেকের প্রবীণ দম্পতি

আরও এক চিকিৎসক আক্রান্ত হওয়ায় উদ্বেগ বাড়ছে। এর আগেও বেশ কয়েক জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁরা আপাতত সুস্থ আছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

আরও পড়ুন: মাস্কের জোরেই নতুন বছরে ফেরার লড়াই ওঁদেরও

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন