Coronavirus

লালবাজারে মুখ্যমন্ত্রী, খোঁজ নিলেন পুলিশকর্মীদের

লালবাজার চত্বর ঘুরে দেখার পর তিনি কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মার ঘরে যান। তাঁর কাছ থেকে বাহিনী সম্পর্কে খোঁজখবর নেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৯:২০
Share:

লালবাজারে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

কলকাতা পুলিশের সদর দফতর লালবাজার পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ আচমকাই মুখ্যমন্ত্রী লালবাজারে পৌঁছন। লালবাজার চত্বর ঘুরে দেখার পর তিনি কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মার ঘরে যান। তাঁর কাছ থেকে বাহিনী সম্পর্কে খোঁজখবর নেন।

Advertisement

লালবাজার সূত্রে জানা গিয়েছে, নগরপালের কাছে মুখ্যমন্ত্রী কলকাতা পুলিশের কর্মীরা কেমন আছেন জানতে চান। খোঁজ খবর নেন পুলিশের ব্যারাকগুলিরও। কমিশনারকে তাঁর ঘরের জানলা খুলে রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। লালবাজারের মূল ভবনের করিডরে দাঁড়িয়ে থাকা পুলি‌শ কর্মীদের মৃদু বকুনি দেন মুখ্যমন্ত্রী। তিনি তাঁদের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়াতে বলেন। বেশি কাছাকাছি থাকতে বারণ করেন। নীচে নেমে তিনি সদর দফতরে উপস্থিত পুলিশ কর্মীদের এই কঠিন পরিস্থিতিতে কাজ করার জন্য ধন্যবাদ জানান।

পরে মুখ্যমন্ত্রী জানান যে, আগামী ১৫ মে পর্যন্ত পুলিশ কর্মীদের জন্য ১০ লাখ টাকার বিমা করেছে রাজ্য সরকার। কোনও পুলিশ কর্মীর পরিবারের কেউ অসুস্থ হলেও তাঁকে বিমার আওতায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি। কলকাতা পুলিশের এক শীর্ষ কর্তা এ দিন বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর এই পরিদর্শন কলকাতা পুলিশের কর্মীদের মনোবল অনেকটাই বাড়াবে।’’

Advertisement

আরও পড়ুন: নিজামউদ্দিনে সেই জমায়েতে ছিলেন এ রাজ্যেরও বহু মানুষ, চলছে খোঁজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন