Coronavirus

মাস্ক ও জীবাণুনাশকে জোর ট্র্যাফিক পুলিশে

বিধাননগর ট্র্যাফিক দফতর সূত্রের খবর, ধাপে ধাপে বিধাননগর পুলিশ কমিশনারেটের সব ট্র্যাফিক গার্ড এলাকাতেই মাস্ক ও জীবাণুনাশক দেওয়ার পরিকল্পনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২০ ০২:২০
Share:

প্রতিরোধ: ভিড় এড়ানোর উপায় নেই। তাই মাস্কেই ভরসা ট্র্যাফিক কর্মীদের। শনিবার, বিমানবন্দর এলাকায়। নিজস্ব চিত্র

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভিড় এড়ানোর পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু তাঁদের উপায় নেই অফিসে বসে চাকরি করার। কারণ তাঁদের সব সময়ে ব্যস্ত থাকতে হয় যানবাহন চলাচল নিয়ন্ত্রণের কাজে। তাই ট্র্যাফিক পুলিশকর্মী, সিভিক ভলান্টিয়ারদের স্বাস্থ্য সুরক্ষার দিকে বিশেষ নজর দিল বিধাননগর পুলিশ।

Advertisement

বিধাননগরে ভিআইপি রোডে বাগুইআটি থেকে বিমানবন্দর এলাকায় ট্র্যাফিক কর্মীদের মাস্ক ও হাত পরিষ্কার করার জীবাণুনাশক দেওয়া হয়েছে। কলকাতায় আবার ট্র্যাফিক কর্মীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

বিধাননগর পুলিশ কমিশনারেটের ডিসি (ট্র্যাফিক) ধৃতিমান সরকার জানান, করোনাভাইরাস থেকে সংক্রমণ প্রতিরোধে ট্র্যাফিক কর্মীদের ইতিমধ্যেই মাস্ক এবং হাত পরিষ্কারের জীবাণুনাশক দেওয়া হয়েছে। বিশেষত বিমানবন্দর এলাকায় ওই বিষয়ে বেশি জোর দেওয়া হয়েছে বলে ডিসি জানান।

Advertisement

বিধাননগর ট্র্যাফিক দফতর সূত্রের খবর, ধাপে ধাপে বিধাননগর পুলিশ কমিশনারেটের সব ট্র্যাফিক গার্ড এলাকাতেই মাস্ক ও জীবাণুনাশক দেওয়ার পরিকল্পনা রয়েছে। ট্র্যাফিক কর্মীরা জানান, তাঁরা অধিকাংশ সময়ে রাস্তায় ডিউটি করেন। ধুলো থেকে শুরু করে গাড়ির ধোঁয়ায় বহুক্ষণ কাটাতে হয়। উপরন্তু এই করোনাভাইরাস ঘিরে তৈরি হয়েছে আতঙ্ক। তাই প্রতিরোধমূলক পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন