Coronavirus

হাত ধুয়ে থানায় ঢোকার নির্দেশ

এর আগে নোভেল করোনাভাইরাস নিয়ে সাধারণ মানুষকে সচেতন করার কথা বলেছিলেন কমিশনার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ০৩:২৯
Share:

প্রতীকী ছবি

সাধারণ মানুষই হোন বা পুলিশকর্মী— এ বার থেকে স্যানিটাইজ়ার দিয়ে হাত পরিষ্কার করে তবেই থানায় ঢোকা যাবে বলে নির্দেশ দিল লালবাজার। সেই সঙ্গে পুলিশ বাহিনীর সকলকেই মাস্ক ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। ট্র্যাফিক পুলিশকর্মীদের জন্য মাস্কের পাশাপাশি একবার ব্যবহারযোগ্য দস্তানা পরার নির্দেশও দেওয়া হয়েছে।

Advertisement

নোভেল করোনাভাইরাস থেকে বাহিনীর সদস্যদের কী ভাবে সুরক্ষিত রাখা যায়, তা নিয়ে সোমবার লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। সেই বৈঠকে কলকাতা পুলিশের প্রতিটি বিভাগ বা ইউনিটের আধিকারিকেরা উপস্থিত ছিলেন। সেখানেই করোনা থেকে বাঁচতে ওই সমস্ত নির্দেশ দেওয়া হয়। প্রসঙ্গত, ট্যাংরা এবং নারকেলডাঙা থানার তরফে এ দিন থেকেই থানায় আসা সাধারণ মানুষদের মাস্ক দেওয়া হয়েছে।

এর আগে নোভেল করোনাভাইরাস নিয়ে সাধারণ মানুষকে সচেতন করার কথা বলেছিলেন কমিশনার। এ বার বাহিনীর সদস্যদের সুরক্ষার কথা মাথায় রেখে বিভিন্ন দফতর, পুলিশ ব্যারাক কিংবা মেস চত্বর পরিষ্কার রাখার কথাও বলা হয়েছে। এক পুলিশকর্তা জানিয়েছেন, মাস্ক, স্যানিটাইজ়ার-সহ প্রয়োজনীয় জিনিসগুলি দ্রুত কিনে তা বাহিনীর সদস্যদের মধ্যে বিলি করার জন্য প্রতিটি বিভাগের প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও করোনাভাইরাস নিয়ে কোনও গুজবে কান না দেওয়ার কথাও বলেছেন কমিশনার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন