Coronavirus

বন্ধুদের খোঁজ পেলেন টিন

রাজস্থানের অজমেঢ় শরিফ যাওয়ার জন্য একটি দলের সঙ্গে ভারতে এসেছিলেন বছর পঞ্চাশের টিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ০২:০০
Share:

কলকাতা বিমানবন্দরে বসে টিন নে।

উড়ান ধরতে না পেরে এ শহরে আটকে পড়া মায়ানমারের প্রৌঢ় টিন নে খুঁজে পেলেন বন্ধু-প্রতিবেশীদের। সোমবার মধ্য কলকাতার নাখোদা মসজিদের কাছে একটি মুসাফিরখানায় গিয়ে টিন আবেগে জড়িয়ে ধরলেন সেই বন্ধুদের।

Advertisement

রাজস্থানের অজমেঢ় শরিফ যাওয়ার জন্য একটি দলের সঙ্গে ভারতে এসেছিলেন বছর পঞ্চাশের টিন। শুক্রবার তাঁর ইয়াঙ্গন ফেরার কথা ছিল। কিন্তু কলকাতা বিমানবন্দরে দলছুট হয়ে গিয়ে উড়ান ধরতে পারেননি। সেই থেকে বিমানবন্দরের লাউঞ্জে বসে ছিলেন তিনি। ভাষার কারণে তাঁর সঙ্গে কথোপকথনেও সমস্যা হচ্ছিল।

অপেক্ষায় থাকা টিনকে খাবার কিনে দিয়েছিলেন বিমানবন্দরে কর্মরত শ্রেয়ম ভাদুড়ী। তিনি বলেন, ‘‘চিন্তা হচ্ছিল। এ বার অভ্যন্তরীণ উড়ান বন্ধ হয়ে গেলে কোথায় যাবেন টিন? আমরাও তো আসব না। কে ওঁকে খাওয়াবে?’’ এ দিন টিনের ব্যাগে একটি চিরকুট থেকে মোবাইল নম্বর মেলে। সেই ফোন পেয়ে দিল্লি থেকে উদ্যোগ নেওয়া হয়। শেষে মুসাফিরখানা থেকে লোক এসে নিয়ে যান টিনকে। শ্রেয়ম সঙ্গে গিয়ে দেখেন, মায়ানমারের অনেকেই রয়েছেন সেখানে। কয়েক জন আবার টিনের গ্রামেরই লোক!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন