Coronavirus in Kolkata

আরও চার করোনা আক্রান্ত

বেসরকারি হাসপাতালে ভর্তি বিধাননগরের ৩৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক মহিলার করোনার উপসর্গ দেখা গিয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২০ ০১:১১
Share:

প্রতীকী ছবি।

বিধাননগর পুর এলাকার চারটি ওয়ার্ডের চার ব্যক্তি হাসপাতালে ভর্তি। তাঁদের করোনার উপসর্গ দেখা দিয়েছে বলে পুরসভা সূত্রের খবর। মঙ্গলবার ওই সব এলাকা জীবাণুমুক্ত করার কাজ করেছে পুরসভা। নজরদারি ও প্রচারে জোর দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

এর পাশাপাশি, বেসরকারি হাসপাতালে ভর্তি বিধাননগরের ৩৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক মহিলার করোনার উপসর্গ দেখা গিয়েছে বলে জানা গিয়েছে। ওই ওয়ার্ডেই ইতিমধ্যে দুই ব্যক্তি করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। ফলে ৩৩ নম্বর ওয়ার্ড ঘিরে চিন্তা বাড়ছে পুরসভার।

সোমবার ৩৬ নম্বর ওয়ার্ড এলাকা থেকে এক যুবককে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রের খবর, কয়েক দিন আগে ওই যুবক জ্বরে আক্রান্ত হন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে ভর্তি করা হয়। তিনি যে বাড়িতে ভাড়া থাকতেন, তাঁর সদস্যদের গৃহ পর্যবেক্ষণে থাকতে বলা হয়েছে।

Advertisement

অন্য দিকে, দু’নম্বর ওয়ার্ডের বাসিন্দা এক প্রৌঢ়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা ওই প্রৌঢ়া মেয়ের কাছে ছিলেন বলে জানান মেয়র পারিষদ রহিমা বিবি (মণ্ডল)। আবার ২৫ নম্বর ওয়ার্ডের এক প্রৌঢ়কেও বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ওই এলাকার কিছু অংশ ঘিরে দেয়। নজরদারি বাড়ানো হয়েছে। বাসিন্দাদের বাইরে যাতায়াতও নিয়ন্ত্রণ করা হচ্ছে।

একাধিক ওয়ার্ডে পরপর এমন ঘটনা ঘটায় উদ্বিগ্ন পুরসভা। মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায় জানান, পরপর বেশ কিছু এমন ঘটছে।

তাঁর কথায়, ‘‘সবার কাছে করজোড়ে আবেদন, খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বেরোবেন না। মাস্ক ব্যবহার করুন। দ্রুত বাজার করে বাড়ি ফিরে যান।’’

এ দিকে নিউ টাউনে একটি বাজার সংলগ্ন বাড়ি থেকে এক ব্যক্তিকে সোমবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের গৃহ পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে খবর। এলাকা ঘিরে জীবাণুমুক্ত করার কাজও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন