Alipore Dist. & Session Court

জীবাণুমুক্ত করা হল আলিপুর আদালত

আলিপুর আদালত সূত্রে জানা গিয়েছে, রবিবার আদালত ছুটি থাকায় দমকলের তরফে বিকেল পর্যন্ত সব জায়গা জীবাণুমুক্ত করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ০১:৩৫
Share:

ছবি: সংগৃহীত

আলিপুর ফৌজদারি আদালতের আইনজীবী ও কর্মীদের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার জেরে রবিবার আদালত চত্বর ও বিচারকদের এজলাস জীবাণুমুক্ত করার কাজ হল বলে আলিপুর আদালত সূত্রে জানা গিয়েছে।

Advertisement

রবিবার আলিপুর আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারক এবং অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় বিচারকের এজলাস-সহ মোট ১৫টি এজলাসে ওই কাজ হয়। সম্প্রতি আইনজীবী ও বিচারকদের পাশাপাশি ওই আদালতের কলকাতা পুলিশের রেকর্ড রুমের বেশ কয়েক জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। রেকর্ড রুমের কর্মীরা করোনায় আক্রান্ত হওয়ার পরে আদালতের আইনজীবী ও অন্যান্য কর্মীদের মধ্যেও সংক্রমণের আশঙ্কা ছড়িয়ে পড়ে। এর জেরে আইনজীবী ও আদালতের কর্মীদের একটি বড় অংশ সশরীরে শুনানিতে অংশগ্রহণ করাও বন্ধ করে দিয়েছিলেন। সম্প্রতি মুখ্য বিচারবিভাগীয় বিচারকের এজলাসের দুই সরকারি আইনজীবীকে গৃহ পর্যবেক্ষণে পাঠানো হয়েছে।

আলিপুর আদালত সূত্রে জানা গিয়েছে, রবিবার আদালত ছুটি থাকায় দমকলের তরফে বিকেল পর্যন্ত সব জায়গা জীবাণুমুক্ত করা হয়েছে। পাশাপাশি, আজ, সোমবার থেকে আদালতের কর্মীদের করোনা পরীক্ষার ব্যবস্থা চালু হতে পারে বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন