Coronavirus in Kolkata

করোনায় আক্রান্ত হয়ে ফের মৃত্যু কলকাতা পুলিশে

পুলিশ সূত্রের খবর, উত্তর ডিভিশনে ডেপুটেশনে থাকা সমরবাবু ডিসেম্বরের ২০ তারিখ থেকে হঠাৎ জ্বরে পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ০৩:৪২
Share:

সমরকুমার ঘোষ।

ফের করোনায় মৃত্যু হল কলকাতা পুলিশের এক কর্মীর। রবিবার কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে সমরকুমার ঘোষ নামে বছর তিপ্পান্নর ওই পুলিশ কর্মীর মৃত্যু হয়। লালবাজার সূত্রের খবর, তিনি কলকাতা পুলিশের পরিবহণ বিভাগের চালক ছিলেন। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন লালবাজারের শীর্ষ আধিকারিকেরা।

Advertisement

পুলিশ সূত্রের খবর, উত্তর ডিভিশনে ডেপুটেশনে থাকা সমরবাবু ডিসেম্বরের ২০ তারিখ থেকে হঠাৎ জ্বরে পড়েন। ২৪ ডিসেম্বর তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এর আগেই অবশ্য তাঁর করোনা রিপোর্ট পজ়িটিভ আসে। তাঁর কোমর্বিডিটি ছিল কি না, সে ব্যাপারে পুলিশের তরফে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

লালবাজার জানিয়েছে, এই নিয়ে কলকাতা পুলিশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা হল ২২। মোট সংক্রমিত হয়েছেন ৩৪৩২ জন। রবিবার পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ২৪ জন। লালবাজার সদরের দায়িত্বপ্রাপ্ত এক পুলিশ আধিকারিক বলছেন, ‘‘করোনা পরিস্থিতিতে সামনের সারিতে থেকে লড়াই করেছেন যাঁরা, তাঁদের মধ্যে এক জন সমরবাবু। তাঁর পরিবারের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। এর মধ্যেই বাহিনীর সকলকে আরও এক বার মনে করিয়ে দিতে চাই, মাস্ক পরা, নিয়মিত স্যানিটাইজ়ার ব্যবহার করা ভুললে চলবে না। সাধারণের মধ্যেও মাস্ক পরা সংক্রান্ত সচেতনতা প্রচার চালিয়ে যেতে হবে।’’

Advertisement

আরও পড়ুন: দূরত্ব-বিধি ভুলে ছবির উৎসবে ভিড়ের দাপট পরতে পরতে

লালবাজারের হিসেব, এ দিনই মাস্ক না পরার জন্য ৯৩ জনের বিরুদ্ধে এবং প্রকাশ্যে থুতু ফেলার অভিযোগে ১০ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিধিভঙ্গের অভিযোগে গ্রেফতার করা হয়েছে চার জনকে।

আরও পড়ুন: মেট্রোর কাজে সপ্তাহান্তে বন্ধ হতে পারে বিদ্যাপতি সেতু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন