দু’পরিবারের বিবাদে পক্ষপাতে অভিযুক্ত কাউন্সিলর

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০১:০৬
Share:

প্রতীকী ছবি।

অন্যের জমিতে বিদ্যুৎ সংযোগ দেওয়া নিয়ে ‘গা-জোয়ারি’র অভিযোগ উঠল তৃণমূল কাউন্সিলর ধনঞ্জয় মজুমদারের বিরুদ্ধে। সোমবার সকালে সুভাষনগর থার্ড বাইলেনের ওই ঘটনায় দমদম থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

অভিযোগকারী অমল দাস এবং বাসুদেব দাসের দাবি, তাঁদের একটি জমি দীর্ঘদিন ধরে দখল করে রয়েছে নিতাই দাস এবং প্রদীপ দাসের পরিবার। আদালতে ওই সম্পত্তি সংক্রান্ত মামলায় নিতাই-প্রদীপের পরিবার হেরে গিয়েছে বলে দাবি করেছেন অমল এবং বাসুদেব। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিদ্যুৎ সংযোগ চেয়ে আবেদনের প্রেক্ষিতে সিইএসসি-র কর্মীরা সোমবার নিতাই- প্রদীপের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিতে এলে অপর পক্ষ বাধা দেন। অমলের ছেলে সুজিত দাস বলেন, ‘‘ওই জমি যে আমাদের, তার পক্ষে আইনি স্বীকৃতি রয়েছে। জমিটি বেআইনি ভাবে যাঁরা দখল করে আছেন তাঁদের কেন বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে?’’

সুজিত জানান, আপত্তির কথা জানার পরে কাউন্সিলর এবং তাঁর অনুগামীরা ঘটনাস্থলে আসেন। তাঁর অভিযোগ, কথা কাটাকাটির মধ্যে কাউন্সিলরের অনুগামীরা সুজিতএবং তাঁর ভাই বিশ্বজিতের উপরে চড়াও হয়। নিতাই ও প্রদীপের পরিজনেরাও তাঁদের মারধর করে বলে দাবি। যদিও নিতাই বলেন, ‘‘আমাদেরই ওঁরা মারধর করেছে।’’ কাউন্সিলর ধনঞ্জয় বলেন, ‘‘নিতাইয়ের পরিবার আক্রান্ত। দীর্ঘদিন ধরে বসবাসকারী পরিবারের সঙ্গে যা ব্যবহার করা হয়েছে ভাবা যায় না। এলাকার লোক নিতাইয়ের পাশে আছেন। জমির মালিকানার কাগজপত্র দেখাতে পারলে আমি নিজে নিতাইদের উঠে যেতে বলব।’’ যদিও সব ধরনের আইনি কাগজপত্র তাঁদের রয়েছে বলেই দাবি সুজিতের।

Advertisement

কলকাতার ঘটনা এবং দুর্ঘটনা, কলকাতার ক্রাইম, কলকাতার প্রেম - শহরের সব ধরনের সেরা খবর পেতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন