শিক্ষকের অভাবে চালু হচ্ছে না কোর্স

এখন ভূগোল বিভাগে রয়েছেন দু’জন পূর্ণ সময়ের শিক্ষক। কিন্তু তা দিয়ে স্নাতকোত্তর পাঠ্যক্রম চালু করা সম্ভব নয়। তাই একটি শিক্ষক পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ০২:২০
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের অভাবে চালু করা যাচ্ছে না ভূগোলের স্নাতকোত্তর স্তরের পাঠ্যক্রম। এই বিশ্ববিদ্যালয়ে ভূগোলের স্নাতক স্তরের পঠনপাঠন শুরু হয়েছিল ২০১৫ সালে। এ বছরে প্রথম ব্যাচ স্নাতক হয়ে বেরোচ্ছে। সেই পড়ুয়াদের দাবি, তাঁরা এই বিশ্ববিদ্যালয়েই স্নাতকোত্তর পড়াশোনা করতে চান।

Advertisement

এখন ভূগোল বিভাগে রয়েছেন দু’জন পূর্ণ সময়ের শিক্ষক। কিন্তু তা দিয়ে স্নাতকোত্তর পাঠ্যক্রম চালু করা সম্ভব নয়। তাই একটি শিক্ষক পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উপাচার্য সুরঞ্জন দাস জানিয়েছেন, জুলাইয়ের মধ্যে ওই নিয়োগ করে স্নাতকোত্তর স্তরে পঠনপাঠন চালু করা যাবে বলে তিনি আশাবাদী। আলাদা পদ সৃষ্টির চেষ্টাও করা হচ্ছে।

এ দিন সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিভাগের স্নাতকোত্তর স্তরে ফি কমানো নিয়ে তৈরি কমিটি বৈঠকে বসেছিল। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন