CP

শিথিল হচ্ছে নজরদারি, অপরাধ রুখতে টহল বাড়াতে নির্দেশ কমিশনারের

প্রতি থানার অ্যান্টি রাউডি অফিসার বা অপরাধ দমন আধিকারিকদের আরও সক্রিয় হতে নির্দেশ দিয়েছেন নগরপাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২০ ২০:৩২
Share:

শহরের রাস্তায় নিরাপত্তা জোরদার করার নির্দেশ নগরপাল অনুজ শর্মার।— নিজস্ব চিত্র।

ভোরের দিকে এবং সন্ধ্যার মুখে শিথিল হয়ে যাচ্ছে শহরের নিরাপত্তা। গত কয়েক সপ্তাহে এই দুই সময়তেই কয়েকটি ছিনতাই এবং অপরাধের ঘটনা ঘটেছে। তাই দ্রুত ওই দুই সময়ে শহরের রাস্তায় নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিলেন নগরপাল অনুজ শর্মা

Advertisement

কলকাতা পুলিশ সূত্রে খবর, বুধবার কলকাতা পুলিশের কমিশনার শহরের সব ক’টি ডিভিশনের ডেপুটি কমিশনারদের মাধ্যমে সমস্ত থানার ওসি-দের নির্দেশ দিয়েছেন শহরের বিভিন্ন থানা এলাকায় ওই দুই সময়ে আরও টহলদারি বাড়াতে।

লালবাজার সূত্রে খবর, পুলিশ কমিশনার কলকাতা পুলিশের হোয়াটস্ অ্যাপ গ্রুপে জানিয়েছেন, গত কয়েক সপ্তাহ ধরেই তিনি লক্ষ্য করছেন, ভোর বেলা এবং সকালের দিকে বিভিন্ন থানা এলাকায় পুলিশ কর্মীদের সংখ্যা কমে যাচ্ছে উল্লেখযোগ্য ভাবে। একই রকম ছবি দেখা যাচ্ছে সন্ধ্যার দিকে। সেই সুযোগ নিয়ে অপরাধ করছে চোর, ছিনতাইবাজরা।

Advertisement

সেই শিথিলতা রুখতে প্রতি থানার অ্যান্টি রাউডি অফিসার বা অপরাধ দমন আধিকারিকদের আরও সক্রিয় হতে নির্দেশ দিয়েছেন নগরপাল। তাঁদের সংসশ্লিষ্ট থানা এলাকায় আরও বেশি করে টহলদারি এবং অপরাধ দমন করার জন্য নজরদারি বাড়াতে হবে।

আরও পড়ুন: কমল আরও এক দিন, রাজ্যে ২৮ তারিখ হচ্ছে না পূর্ণ লকডাউন

নগরপালের নির্দেশের পরেই কলকাতার সবক’টি থানাতেই এদিন বিকেল থেকে টহলদারি বেড়েছে। তবে বিভাগীয় ডেপুটি কমিশনার এবং অ্যাসিস্ট্যান্ট কমিশনারদের একাংশ ইঙ্গিত দিয়েছেন, ‘‘কোভিডের জন্য একদিকে বেশ কিছু বাড়তি ডিউটি দিতে হচ্ছে পুলিশ কর্মীদের। সেই সঙ্গে অনেকেই কোভিডে আক্রান্ত হয়ে বাড়িতে অথবা আইসোলেশনে। ফলে সব সময়ে পর্যাপ্ত বাহিনী মোতায়েন করা সম্ভব হচ্ছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন