অস্ত্র ঠেকিয়ে ডাকাতি

ছোটখাটো চুরি ও লুঠপাট ব্যারাকপুর শিল্পাঞ্চলের প্রায় রোজকার ঘটনা। কিন্তু প্রজাতন্ত্র দিবসের রাতে তালা ভেঙে বাড়িতে ঢুকে মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে ডাকাতির ঘটনা রীতিমতো কপালে ভাঁজ ফেলেছে ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ কর্তাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ০০:৪৮
Share:

ছোটখাটো চুরি ও লুঠপাট ব্যারাকপুর শিল্পাঞ্চলের প্রায় রোজকার ঘটনা। কিন্তু প্রজাতন্ত্র দিবসের রাতে তালা ভেঙে বাড়িতে ঢুকে মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে ডাকাতির ঘটনা রীতিমতো কপালে ভাঁজ ফেলেছে ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ কর্তাদের। পুলিশ কমিশনার সুব্রত মিত্র নিজে ঘটনাস্থলে গিয়ে সব কিছু খুঁটিয়ে দেখেছেন।

Advertisement

পুলিশ জানায়, টিটাগড় থানার কল্যাণগ্রামে বাড়ি আমদানি-রফতানির কারবারি বিদ্যুৎ দত্তের। তাঁর স্ত্রী বীথিকা দত্ত শিউলির একটি ব্যাঙ্কের কর্মী। বিদ্যুৎবাবু মেয়েকে স্কুলে ভর্তি করানোর জন্য ব্যাঙ্ক থেকে আড়াই লক্ষ টাকা তুলেছিলেন। ব্যবসার জন্য ঘরে ছিল আরও লাখ দুয়েক। কাজে চলতি সপ্তাহেই সিঙ্গাপুর গিয়েছেন বিদ্যুৎবাবু। বাড়িতে ছেলে-মেয়েকে নিয়ে একাই ছিলেন বীথিকাদেবী। বৃহস্পতিবার তাঁর ঘুম ভাঙে ঘরের মধ্যে লোকজনের আওয়াজে। তিনি জানিয়েছেন, মুখে গামছা বাঁধা এক জন তাঁর মুখ চেপে ধরে মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকায়। এর পরে দুই ছেলে-মেয়ের মুখও বেঁধে ফেলে গামছা দিয়ে। তার পরে দলের বাকিরা আলমারির চাবি চায়। পুলিশ জেনেছে, দুষ্কৃতীরা চাবি নিলেও সব আলমারি চাবি দিয়ে খোলেনি।

বীথিকাদেবী অভিযোগ, প্রায় ১০ ভরি গয়না ও সাড়ে ৪ লক্ষ টাকা লুঠ হয়েছে। ব্যাঙ্কের যে শাখায় বীথিকাদেবী কাজ করেন, সেখানে খোঁজ-খবর শুরু করেছে পুলিশ। পুলিশ কমিশনার সুব্রতবাবু বলেন, ‘‘ডাকাতদের কাছে নিশ্চিত খবর ছিল। তাই মনে হচ্ছে, পরিচিত কেউই এই ঘটনায় জড়িত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন