স্কাই-ওয়াক

দোকানদারদের বিরোধিতা চলছেই

শিলান্যাসের পর থেকেই শুরু হয়েছিল প্রতিবাদ। আর দক্ষিণেশ্বরে ঢোকার রাস্তার দু’ধারের দোকানদারদের সেই বাধার জেরে এখনও থমকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্কাই-ওয়াক তৈরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৫ ০২:১৬
Share:

স্কাই-ওয়াক বিরোধী মিছিল। ছবি: সজল চট্টোপাধ্যায়।

শিলান্যাসের পর থেকেই শুরু হয়েছিল প্রতিবাদ। আর দক্ষিণেশ্বরে ঢোকার রাস্তার দু’ধারের দোকানদারদের সেই বাধার জেরে এখনও থমকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্কাই-ওয়াক তৈরি। কিন্তু যে ভাবেই হোক, মুখ্যমন্ত্রীর ইচ্ছাকে বাস্তবায়িত করা হবে বলে ইতিমধ্যেই কড়া বার্তা দিয়েছে রাজ্য প্রশাসন।

Advertisement

প্রশাসনের সেই বার্তাকে কার্যত চ্যালেঞ্জ জানিয়ে সোমবার মিছিল বার করে দক্ষিণেশ্বর রানি রাসমণি রোড দোকানদার সমিতি। মিছিলে ছিলেন ১৩৭ জন দোকানদার ও তাঁদের পরিবারের লোকজন। দিন কয়েক আগেই স্কাই-ওয়াকের প্রতিবাদে বিজেপি-সিপিএম-কংগ্রেস নেতাদের এক মঞ্চে হাজির করে সভা করেছিলেন দোকানদারেরা। এ দিন কিন্তু মিছিলে কোনও রাজনৈতিক দলের নেতা ছিলেন না। দোকানদার সমিতির সম্পাদক অজিত সিংহ বলেন, ‘‘এটা কোনও রাজনৈতিক প্রতিবাদ নয়। সব দলের মানুষই যাতে আমাদের বিষয়টি বিবেচনা করেন, তারই আবেদন করা হয়েছে।’’

এ দিন মিছিল চলাকালীন বন্ধ ছিল সব দোকান। স্কাই-ওয়াক কার স্বার্থে তৈরি হচ্ছে, মন্দিরের ভিতরে পার্কিং করা যাবে না ইত্যাদি দাবি মিছিলে তোলেন দোকানদারেরা। এ ব্যাপারে কামারহাটি পুরসভার চেয়ারম্যান, তৃণমূলের গোপাল সাহা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী কারও ক্ষতি করে এই প্রকল্প করছেন না। দোকানদারেরা অযথা কেন জটিলতা তৈরি করছেন বোঝা যাচ্ছে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন