আন্ত্রিকের প্রকোপ টাউন হল চত্বরেও

পুরসভা সূত্রের খবর, সম্প্রতি যাদবপুর, বাঘা যতীন এলাকায় আন্ত্রিক নিয়ে চরম অস্বস্তিতে পড়তে হয় প্রশাসনকে। তাই বি বা দী বাগ, বিধানসভা চত্বরের আশপাশে আন্ত্রিক রোগীর খোঁজ মিলতেই নড়ে বসেছেন পুরকর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ০১:৩৯
Share:

জলের লাইনের সমস্যা খুঁটিয়ে দেখছেন পুরকর্মীরা। সোমবার, বড়বাজার এলাকার কিরণশঙ্কর রায় রোডে। নিজস্ব চিত্র

বড়বাজারের কিরণশঙ্কর রায় রোডের পরে টাউন হল চত্বরেও আন্ত্রিক!

Advertisement

সোমবার এমন খবর পেয়েই টাউন হল, কিরণশঙ্কর রায় রোড এবং বিধানসভা চত্বরের একাধিক নলকূপ পরিদর্শন করেন পুরসভার তিন ইঞ্জিনিয়ার। চারটি জায়গা থেকে জলের নমুনাও সংগ্রহ করেন তাঁরা। কাউন্সিলর সন্তোষ পাঠক জানান, দিন তিনেক আগে কিরণশঙ্কর রায় রোডের জনা সাতেক বাসিন্দা আন্ত্রিকে আক্রান্ত হন। ৫ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়। খবর পেয়ে রবিবার এলাকার একটি নলকূপ বন্ধ করে দেওয়া হয়। তার পরেও সোমবার টাউন হল চত্বরে আন্ত্রিকের উপসর্গ নিয়ে ৬ জন অসুস্থ হয়ে পড়ায় ফের পুরসভায় খবর দিতে হয়েছে।

পুরসভা সূত্রের খবর, সম্প্রতি যাদবপুর, বাঘা যতীন এলাকায় আন্ত্রিক নিয়ে চরম অস্বস্তিতে পড়তে হয় প্রশাসনকে। তাই বি বা দী বাগ, বিধানসভা চত্বরের আশপাশে আন্ত্রিক রোগীর খোঁজ মিলতেই নড়ে বসেছেন পুরকর্তারা। সন্তোষবাবু জানান, প্রথমে টাউন হলের দুই কর্মীর আন্ত্রিক হওয়ার খবর আসে। পরে জানা যায়, পাশে খাবারের দোকানের আরও ৪ জন একই উপসর্গ নিয়ে অসুস্থ।

Advertisement

এ দিন ইঞ্জিনিয়ারেরা আক্রান্তদের কাছে জানতে পারেন, বিধানসভার উত্তর দিকে থাকা একটি নলকূপের জল মাঝে মাঝে খান তাঁরা। সেই কল বদলানোর কাজ শুরু করে পুরসভা। জলের নমুনাও সংগ্রহ করা হয়। এক ইঞ্জিনিয়ার জানান, ১ নম্বর কিরণশঙ্কর রায় রোডে মাটির তলায় জলের পাইপ ফেটে গিয়েছে। তার পাশ দিয়েই গিয়েছে নিকাশির লাইন। তাই ওই জলের লাইন আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। আজ, মঙ্গলবার ওই পাইপ বদলানোর কাজ শুরু করা হবে। তবে পুরসভার জল ছাড়াও দোকানের জলও খেয়ে থাকেন তাঁরা। তাই জলের নমুনার রিপোর্ট এলেই আন্ত্রিকের মূল কারণ জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন