স্কুলে জারি ১৪৪ ধারা

আগামী শিক্ষাবর্ষ (২০১৬-১৭) থেকে শুধুমাত্র মেয়েদের স্কুল হিসেবে ঘোষণার সিদ্ধান্ত ঘিরে অভিভাবক-অসন্তোষ। তার জেরে মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি ক্যাম্পাসে জারি হল ১৪৪ ধারা। মঙ্গলবারও বন্ধ রইল ক্লাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৫ ০১:৫১
Share:

আগামী শিক্ষাবর্ষ (২০১৬-১৭) থেকে শুধুমাত্র মেয়েদের স্কুল হিসেবে ঘোষণার সিদ্ধান্ত ঘিরে অভিভাবক-অসন্তোষ। তার জেরে মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি ক্যাম্পাসে জারি হল ১৪৪ ধারা। মঙ্গলবারও বন্ধ রইল ক্লাস। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বন্ধ থাকবে স্কুল, জানান অধ্যক্ষা অঞ্জনা সাহা।

Advertisement

২০১৩-১৪ শিক্ষাবর্ষের আগে পর্যন্ত শুধু মেয়েদের স্কুল হিসেবেই পরিচিত ছিল মহাদেবী বিড়লা। কিন্তু এখন কো-এড স্কুল থেকে ফের শুধু মেয়েদের স্কুল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। সোমবার কর্তৃপক্ষের সঙ্গে অভিভাবকদের সভা হওয়ার কথা থাকলেও ম্যানেজমেন্টের দোহাই দিয়ে তাঁরা আলোচনায় বসতে চাননি বলে অভিযোগ অভিভাবকদের। অধ্যক্ষা অঞ্জনাদেবী বলেন, ‘‘অভিভাবকদের ছ’জন প্রতিনি‌ধিকে ডেকে বসতে চাওয়া হয়েছিল। কিন্তু আলোচনায় বসতে চাইলেও তাঁরা সিদ্ধান্ত নিতে চাইছেন না। জমায়েত-বিক্ষোভে দিনের পর দিন লেখাপড়ার পরিবেশ নষ্ট হচ্ছে।’’

অভিভাবকদের বক্তব্য, আগে থেকে মেয়েদের স্কুল হিসেবে পরিচিতি থাকায় মহাদেবী বিড়লাতে ছাত্রসংখ্যা এমনিই কম। তাঁদের আশঙ্কা, এর পরে শুধু মেয়েদের স্কুল হলে কার্যত সংখ্যালঘু হয়ে পড়বে ছাত্রেরা। স্কুল কর্তৃপক্ষ জানান, ১০ সেপ্টেম্বর ফের বৈঠক হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন