চুল ও রক্তের নমুনা সংগ্রহ

তদন্তকারী অফিসারেরা এ দিন জানান, খুনের আগে নিজেকে বাঁচানোর শেষ চেষ্টা করেছিলেন অনুপম। প্রথমে আততায়ীর পোশাক, পরে মাথার চুল আঁকড়ে ধরেছিলেন তিনি। ঘটনাস্থল থেকে পাওয়া ও অনুপমের দেহের ডান হাতে আটকে থাকা খুনির চুলের অংশ আগেই ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠিয়েছিল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৭ ১২:৪০
Share:

হাসপাতালে অজিত। নিজস্ব চিত্র

বারাসতের অনুপম সিংহ খুনের ঘটনায় অভিযুক্ত মনুয়া মজুমদার এবং অজিত রায়কে দশ দিন পরে ফের আদালতে পেশ করার কথা। তার মধ্যেই পুলিশ চাইছে সমস্ত তথ্যপ্রমাণ সংগ্রহ করে আদালতের সামনে হাজির করতে। তাই মঙ্গলবার বারাসত জেলা হাসপাতালে বিজ্ঞানসম্মত প্রমাণ সংগ্রহে তৎপর হলেন চিকিৎসক ও তদন্তকারী অফিসারেরা। এ দিন আদালত নিযুক্ত ম্যাজিস্ট্রেটের সামনে অনুপমের স্ত্রী মনুয়ার প্রেমিক অজিতের রক্ত ও মাথার চুলের নমুনা সংগ্রহ করলেন চিকিৎসকেরা। পরবর্তী পরীক্ষার জন্য এ দিন নমুনা পাঠানো হয় রাজ্য ফরেন্সিক ল্যাবরেটরিতে।

Advertisement

তদন্তকারী অফিসারেরা এ দিন জানান, খুনের আগে নিজেকে বাঁচানোর শেষ চেষ্টা করেছিলেন অনুপম। প্রথমে আততায়ীর পোশাক, পরে মাথার চুল আঁকড়ে ধরেছিলেন তিনি। ঘটনাস্থল থেকে পাওয়া ও অনুপমের দেহের ডান হাতে আটকে থাকা খুনির চুলের অংশ আগেই ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠিয়েছিল পুলিশ। এ দিন বারাসত হাসপাতালে সংগ্রহ করা অজিতের মাথার চুলের নমুনা তার সঙ্গে মিলে গেলে চার্জশিট দিতে অনেকটাই সুবিধা হবে বলে দাবি তদন্তকারী অফিসারদের।

চুলের পাশাপাশি এ দিন রক্তের নমুনাও নেওয়া হয় অজিতের। তদন্তে কোনও ফাঁক না রাখতে রক্ত ডিএনএ পরীক্ষার জন্যও পাঠাচ্ছে পুলিশ। এ দিন দুপুর দেড়টা নাগাদ অজিতকে নিয়ে আসা হয় বারাসত হাসপাতালে। সমস্ত পরীক্ষা শেষ হতে বিকেল গড়িয়ে যায়। এত দিন মনুয়া ও অজিতের ভাবলেশহীন মনোভাব দেখে স্তম্ভিত হয়েছিল পুলিশ। এ দিন সেই অভিব্যক্তি দেখা যায় হাসপাতাল কর্মীদের মধ্যেও।

Advertisement

হাসপাতালের এক নার্সের কথায়, ‘‘এ সব পরীক্ষার জন্য অজিতকে আমিই নিয়ে যাচ্ছিলাম হাসপাতালের এক ঘর থেকে অন্য ঘরে। কিন্তু ভয় পাওয়া তো দূরের কথা, অজিতের যেন কোনও তাপ-উত্তাপ নেই। ওকে দেখে আমারই সারা গায়ে কাঁটা দিচ্ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন