Gold Recovered

১ কোটির সোনা বাজেয়াপ্ত বড়বাজারে! উদ্ধার প্রায় ৫৫ লক্ষ টাকা

বুধবার বড়বাজারের রাজাকাটরার এক বহুতলের দোতলায় একটি ওয়ার্কশপে হানা দেন ডিআরআই-এর অফিসারেরা। সেখানে তখন ছিলেন সন্দীপ, প্রুথভিরাজ ও কৈলাস। কিছু ক্ষণ পরে হাজির হন বিশাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০৭:০৭
Share:

বড়বাজারের রাজাকাটরায় দু’টি জায়গায় অভিযান চালিয়ে কোটি টাকার সোনা এবং নগদ ৫৪ লক্ষ ৮৯ হাজার ২০০ টাকা বাজেয়াপ্ত করলেন ডিআরআই-এর অফিসারেরা। প্রতীকী ছবি।

বড়বাজারের রাজাকাটরায় দু’টি জায়গায় অভিযান চালিয়ে কোটি টাকার সোনা এবং নগদ ৫৪ লক্ষ ৮৯ হাজার ২০০ টাকা বাজেয়াপ্ত করলেন ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)-এর অফিসারেরা। গ্রেফতার করা হয়েছে ছ’জনকে। ধৃতদের নাম সন্দীপ পরশরাম, প্রুথভিরাজ শিবাজি মাদানে, কৈলাস ভগবান জগতাপ, বিশাল মোহন বিসুরকর, ক্রুশনা দান্দেও শিন্দে এবং দীপক কুমার। সন্দীপ, প্রুথভিরাজ, কৈলাস, বিশাল এবং ক্রুশনার বাড়ি মহারাষ্ট্রের সাঙ্গলিতে। দীপকের বাড়ি বিহারের গয়ায়। শুক্রবার ব্যাঙ্কশাল আদালত ধৃতদের ২৬ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়েছে।

Advertisement

জানা গিয়েছে, বুধবার বড়বাজারের রাজাকাটরার এক বহুতলের দোতলায় একটি ওয়ার্কশপে হানা দেন ডিআরআই-এর অফিসারেরা। সেখানে তখন ছিলেন সন্দীপ, প্রুথভিরাজ ও কৈলাস। কিছু ক্ষণ পরে হাজির হন বিশাল। সেখানে তল্লাশি চালিয়ে ১৮টি সোনার বার উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় চার অভিযুক্তকে। ডিআরআই জানিয়েছে, ৩০৮৩.৫৪০ গ্রাম ওজনের বাজেয়াপ্ত হওয়া ওই সোনার বাজারমূল্য এক কোটি ৮৬ লক্ষ ৮৬ হাজার ২৫২ টাকা। ওই একই সময়ে ডিআরআই-এর আর একটি দল রাজাকাটরায় একটি বহুতলের তেতলায় হানা দেয়। সেখানে ক্রুশনার থেকে উদ্ধার হয় ১১ লক্ষ ৮৯ হাজার ২০০ টাকা। একটু পরে হাজির হয় দীপক। তার কাছে মেলে ৪৩ লক্ষ টাকা। তদন্তকারীদের অনুমান, সোনার চোরাই কারবার থেকে এসেছে এই টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন