Durga Puja 2022

বৌবাজারে বেজায় জট, মধ্য বা উত্তরে ঠাকুর দেখতে যাচ্ছেন? রাস্তার খবর আনন্দবাজার অনলাইনে

বৃষ্টির পূর্বাভাস আছে। কিন্তু ঠাকুর দেখার উৎসাহে ভাটা নেই। ষষ্ঠীতে জনসমাগম শহরের প্রতিটি রাস্তায়। কোন রাস্তা ধরবেন, কোন পথ এড়াবেন— সুলুকসন্ধান আনন্দবাজার অনলাইনে।

Advertisement

সৈকত দাস

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৭:৫৬
Share:

দেখে নিন ট্র্যাফিক আপডেট। —ফাইল চিত্র।

ষষ্ঠীর সন্ধ্যা। প্যান্ডেল প্যান্ডেলে ভিড়। রাস্তাঘাটও সব প্রায় দর্শনার্থীদের দখলে। বৃষ্টির আশঙ্কার মধ্যেও দর্শনার্থীদের উৎসাহে ভাটা নেই। ইতিমধ্যেই ভিড় জমতে শুরু করেছে উত্তর এবং দক্ষিণ কলকাতার নানা রাস্তায়। গাড়ি বা বাইক নিয়ে বেরোলে কোন রাস্তা এড়াবেন? কোন রাস্তা বন্ধ হয়ে গিয়েছে, কোথায় এখন যান চলাচল শ্লথ? আপনার পুজো পরিক্রমা সহজ করতে পাশে রয়েছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

এই মূহূর্তে উত্তর এবং মধ্য কলকাতার একাধিক রাস্তায় হালকা জ্যাম। কলেজ স্কোয়্যার, মহমম্দ আলি পার্ক থেকে হাতিবাগান এবং আহিরোটালার পুজো যাঁরা দেখতে বেরোচ্ছেন, তাঁদের জেনে রাখা ভাল যে, রবীন্দ্র সরণি বন্ধ রয়েছে। বিধান সরণি এবং মুক্তারাম বাবু স্ট্রিটের এক দিক বন্ধ আছে। তাই হাতিবাগান, মানিকতলা এবং কলেজ স্ট্রিটের মণ্ডপ দেখতে বেরোলে মাথায় রাখুন এই ট্র্যাফিক আপডেট। বৌবাজারে এলাকায় ট্র্যাফিক চলাচল শ্লথ।

এ ছাড়া সূর্য সেন স্ট্রিট, শশীভূষণ দে স্ট্রিট, বিবি গাঙ্গুলি, অরবিন্দ সরণি (গ্রে স্ট্রিট) বন্ধ রয়েছে। আপাতত সেন্ট্রাল অ্যাভিনিউতে যান চলাচল স্বাভাবিক আছে। তবে সিআর অ্যাভিনিউ থেকে কলুটোলা স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে ইডেন হাসপাতাল রোড, বিধান সরণিতে যান চলাচল বন্ধের খবর দিয়েছে কলকাতা ট্র্যাফিক পুলিশ। সব মিলিয়ে উত্তর কলকাতার রাস্তায় বড় যানজটের খবর নেই।

Advertisement

অন্য দিকে, দক্ষিণে যাঁরা পুজো দেখতে বেরোচ্ছেন তাঁদের জেনে রাখা দরকার, গড়িয়াহাট মোড়ের কাছে রাসবিহারী অ্যাভিনিউয়ে একটি গাড়ি দুর্ঘটনা হয়েছে। সে কারণে বিজন সেতুর দিকে যান চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। এ ছা়ড়া ভিআইপি রোডে যান চলাচল স্বাভাবিক আছে। কয়েকটি রাস্তা ছাড়া বড় কোনও যানজটের খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন