Local News

বেহালায় দিনের আলোয় বৃদ্ধার মুখ বেঁধে ডাকাতি

বৃদ্ধা পুলিশকে জানিয়েছেন, তিনি কোনও বাইকের আওয়াজ পাননি। মুখ ঢাকা থাকায় দুষ্কৃতীকেও দেখতেও পাননি। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, পায়ে হেঁটেই এসেছিল দুষ্কৃতী এবং সে একাই ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৮ ১৪:১৩
Share:

রেখারানি বসু। —নিজস্ব চিত্র

অভিনব পদ্ধতিতে ছিনতাই! সাতসকালে পর্ণশ্রীর সেন পল্লিতে নিজের বাড়ির সামনেই আশি বছরের এক বৃদ্ধার কাছ থেকে সোনার বালা এবং হার ছিনতাই করে চম্পট দিল এক দুষ্কৃতী।

Advertisement

অন্য দিনের মতো বুধবার সকালে হাঁটতে বেরিয়েছিলেন সেন পল্লির বাসিন্দা রেখারানি বসু। পুলিশকে তিনি জানিয়েছেন, এ দিন সকালে গোপাল মিশ্র রোডে হাঁটছিলেন। রাস্তা ফাঁকাই ছিল। হঠাৎই কিছু একটা দিয়ে তাঁর মুখ কেউ ঢেকে দেয়। তার পর মুখ বেঁধে তাঁর হাত থেকে সোনার বালা আর গলার হার খুলে নেয়। তিনি চেঁচানোর চেষ্টা করলেও মুখ বাঁধা থাকায় তাঁর গলার আওয়াজ কেউ শুনতে পায়নি।

বৃদ্ধা পুলিশকে জানিয়েছেন, তিনি কোনও বাইকের আওয়াজ পাননি। মুখ ঢাকা থাকায় দুষ্কৃতীকেও দেখতেও পাননি। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, পায়ে হেঁটেই এসেছিল দুষ্কৃতী এবং সে একাই ছিল। রেখারানি দেবী বলেন, “সকাল সাড়ে পাঁচটা নাগাদ বেরিয়েছিলাম। প্রায় ২০ মিনিট পর যখন বাড়ির সামনে ফিরে এসে ঢুকতে যাব, তখনই ঘটনাটি ঘটে। মুখটা ঢেকে দেয় গামছা দিয়ে। আমি লাঠি নিয়ে হাঁটি। টাল সামলাতে না পেরে রাস্তায় পড়ে যাই। তখন গামছার একটা অংশ মুখে ঢুকিয়ে দেয়। চেঁচানোর চেষ্টা করলেও কেউ শুনতে পায়নি।”

Advertisement

আরও পড়ুন: নগ্ন ছবি দেখিয়ে ‘প্রেমিকার’ ব্ল্যাকমেল, আত্মঘাতী সোনারপুরের তরুণ

বৃদ্ধার পরিবার পর্ণশ্রী থানায় অভিযোগ দায়ের করেছে। তদন্তকারীরা ওই এলাকার বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখছেন। বৃদ্ধার পুত্রবধূ মহাশ্বেতা বলেন, “মা বাড়ি ঢুকেই কান্নাকাটি শুরু করেন। বাইরে গিয়ে আমরা রাস্তাতে সোনার হারের সঙ্গে লাগানো লকেটটা খুঁজে পাই। বাড়ির সামনে দিনের বেলা কী করে এ ভাবে ডাকাতি হল, ভেবেই পাচ্ছি না!”

দেখুন ভিডিও

আরও পড়ুন: ৩ বছরের শিশুকে তুলে আছাড়, কারাদণ্ড শিক্ষিকার

তদন্তকারীদের সন্দেহ ওই দুষ্কৃতী কোনও ভাবে বৃদ্ধার পরিচিত। সেই কারণেই ওই ভাবে বৃদ্ধার মুখ ঢেকে দেওয়া হয়েছিল। তবে যে কায়দায় রাস্তার মধ্যে বেপরোয়া ভাবে মুখ বেঁধে ছিনতাই, তাতে তদন্তকারীরা নিশ্চিত, দুষ্কৃতী ওই এলাকার রাস্তাঘাট খুব ভাল করে চেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন