Anuj Sharma

প্রতি থানায় মহিলাদের জন্য ‘হেল্প ডেস্ক’, নির্দেশ সিপি-র

থানা এলাকায় নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে। বিশেষ করে রাতের শহরে টহলদারির উপরে জোর দিতে বলা হয়েছে বলে লালবাজার সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ২২:৫৫
Share:

অনুজ শর্মা। —ফাইল চিত্র।

রাতের শহরের নিরাপত্তা আরও আঁটসাঁট করার নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। সেই সঙ্গে প্রতি থানায় মহিলাদের জন্য আলাদা করে ‘হেল্প ডেস্ক’ রাখার পরামর্শও দিয়েছেন তিনি।

Advertisement

শুক্রবার থানার ওসি, সহকারী ওসি-সহ পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন কমিশনার। সেখানে শহরের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়। সামনেই ভোট। তার আগে থানা এলাকায় নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে। বিশেষ করে রাতের শহরে টহলদারির উপরে জোর দিতে বলা হয়েছে বলে লালবাজার সূত্রে খবর।

গত কয়েক দিনে বেপরোয়া গতির বলি হয়েছেন বেশ কয়েক জন। সে দিকেও বিশেষ নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন সিপি। নিজের থানা এলাকা না দেখে, অভিযোগ এলেই দ্রুত ব্যবস্থা নেওয়ার বিষয়টি তিনি ফের মনে করিয়ে দেন।

Advertisement

শহর জুড়েই ‘নাকা চেকিং’ চলে সপ্তাহের নির্দিষ্ট কয়েক দিন। সে দিকে বিশেষ ভাবে জোর দিতে বলা হয়েছে। শহরে শীতের আমেজ। পার্টির মরসুম। এই সময় বাইক, গাড়ি নিয়ে ‘জয় রাইডিং’-এ বেরিয়ে পড়েন অনেকে। দুর্ঘটনাও ঘটে। এ বিষয়ে ট্রাফিক পুলিশ এবং থানাগুলোকে আরও সতর্ক থাকতে বলেছেন অনুজ।

আরও পড়ুন: বাবুল-কাঁটায় দোটানায় জিতেন্দ্র, রাতে বৈঠক মন্ত্রী অরূপের সঙ্গে​

আরও পড়ুন: শুভেন্দু-ঘনিষ্ঠ বিধায়ক বনশ্রীও তৃণমূল ছাড়লেন, যোগ বিজেপি-তে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন