Belgachia Veterinary Hospital

খুলল বেলগাছিয়া পশু হাসপাতালের বহির্বিভাগ

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের আন্দোলনের জেরে ৭ ফেব্রুয়ারি থেকে বন্ধ ছিল বেলগাছিয়া পশু হাসপাতালের বহির্বিভাগের পরিষেবা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৫৯
Share:

বেলগাছিয়া পশু হাসপাতাল। —ফাইল চিত্র।

১৪ দিন বন্ধ থাকার পরে ফের চালু হল বেলগাছিয়া পশু হাসপাতাল। বুধবার সকাল থেকে ওই হাসপাতালে বহির্বিভাগের পরিষেবা পুনরায় চালু হয়েছে। এ দিন ৫০-এর বেশি পোষ্যকে পরিষেবা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের আন্দোলনের জেরে ৭ ফেব্রুয়ারি থেকে বন্ধ ছিল বেলগাছিয়া পশু হাসপাতালের বহির্বিভাগের পরিষেবা। ‘নন-প্র্যাক্টিসিং অ্যালাওয়েন্স’ (এনপিএ) পুনরায় মূল বেতনের অংশ হিসাবে গণ্য করার দাবিতে অধ্যাপকেরা আন্দোলনে নামেন। বন্ধ করে দেওয়া হয় বহির্বিভাগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে বার বার আন্দোলনরত অধ্যাপকদের সঙ্গে আলোচনায় বসা হলেও বহির্বিভাগ খোলা নিয়ে জট কাটানো যায়নি। ফলে, প্রতিদিনই চিকিৎসা পরিষেবা না পেয়ে পোষ্যদের নিয়ে হাসপাতাল থেকে ফিরে যেতে দেখা যাচ্ছিল অনেককে। অবশেষে মঙ্গলবার আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে কর্তৃপক্ষের আলোচনার পরে জট খোলে। আন্দোলন চালু থাকলেও বহির্বিভাগের পরিষেবা পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

সেই মতো বুধবার সকাল থেকে চালু হল পরিষেবা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শ্যামসুন্দর দানা বলেন, ‘‘আলোচনার পরে জট কাটানো গিয়েছে। বুধবার থেকে পুনরায় বহির্বিভাগের পরিষেবা চালু হয়েছে। আগের মতোই পরিষেবা দেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন