Jadavpur University

যাদবপুরে নজরদারি ক্যামেরার অর্থ মঞ্জুর

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু বুধবার জানিয়েছেন, এর জন্য প্রয়োজনীয় ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ টাকা অর্থ দফতর মঞ্জুর করেছে বলে এ দিনই তিনি চিঠি পেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৭
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিসি ক্যামেরা বসানোর জন্য উচ্চ শিক্ষা দফতরের টাকা দেওয়ার কথা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই জানিয়েছিলেন। এ বার অর্থ দফতর সেই টাকা মঞ্জুর করল।

Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু বুধবার জানিয়েছেন, এর জন্য প্রয়োজনীয় ৩৭ লক্ষ ৩৮ হাজার ৪৮৪ টাকা অর্থ দফতর মঞ্জুর করেছে বলে এ দিনই তিনি চিঠি পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের দুই ক্যাম্পাস এবং মেন হস্টেল মিলিয়ে মোট ২৯টি সিসি ক্যামেরা বসানোর দায়িত্ব দেওয়া হয়েছে ওয়েবেলকে। রেজিস্ট্রার মঙ্গলবার জানিয়েছিলেন, ওয়েবেল টেন্ডার ডেকেছে। বুধবার টেন্ডারের শেষ দিন। এ দিন তিনি জানান, এরপর কাজ দ্রুত এগোবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, অগস্টের ৯ তারিখ মেন হস্টেল থেকে পড়ে মারা যায় প্রথম বর্ষের নাবালক ছাত্র। অভিযোগ ওঠে, র‌্যাগিংয়ের শিকার হয়ে দোতলা থেকে সে পড়ে যায়। এই ঘটনায় প্রাক্তন ও বর্তমান মিলিয়ে ১২ জন ছাত্রকে গ্রেফতার করে তাঁদের বিরুদ্ধে পকসো ধারায় মামলা হয়েছে। তাঁরা সবাই এখন জেলে। ওই ঘটনার পরেই বিশ্ববিদ্যালয়ে নজরদারির জন্য সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়।

Advertisement

ওই ঘটনার পরেই বিশ্ববিদ্যালয়ের নিউ ব্লক হস্টেলে শুধুমাত্র প্রথম বর্ষের ছাত্রদের রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু তা সিদ্ধান্ত কবে বাস্তবায়িত হবে, সেই কথা অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধদেব সাউয়ের কাছে এ দিন জানতে গিয়েছিলেন এসএফআই-সমর্থক পড়ুয়ারা। তাঁদের বক্তব্য, প্রথম বর্ষের সব ছাত্রের আসার সময় হয়ে গিয়েছে কিন্তু এখনও এই বিষয় বাস্তবায়িত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন