Fire

রাতে এন্টালির জুতোর কারখানায় আগুন, ছড়াল আতঙ্ক

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, কারখানাটিতে প্রচুর দাহ্যবস্তু মজুদ ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:৫৪
Share:

দমকলের প্রাথমিক অনুমান শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে। নিজস্ব চিত্র

জুতোর কারখানায় আগুন লাগার ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াল। সোমবার রাত ২টো নাগাদ ঘটনাটি ঘটে এন্টালির পদ্মপুকুরের বেচুলাল রোডে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, কারখানাটিতে প্রচুর দাহ্যবস্তু মজুদ ছিল। ফলে, আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। এমনকি আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে, কারখানার বাইরে রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি গাড়িতেও আগুন ধরে যায়। প্রাথমিক ভাবে দমকলের অনুমান শর্ট সার্কিটের জেরেই আগুন লেগেছে। যদিও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে দমকল সূত্রে জানানো হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই কারখানাটিতে জুতোর সোল রাখা থাকত। এ দিন রাত ২টো নাগাদ সেখান থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। তা দেখেই স্থানীয়রা দ্রুত দমকলে খবর দেন। কারখানার চারপাশে বসতি থাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন: ভালবাসার বর্মেই বিদ্বেষ রুখতে চায় কলকাতা

আরও পড়ুন: প্রেসিডেন্সি সুরক্ষিত করবে ভবিষ্যৎ: মুখ্যমন্ত্রী

খবর পেয়েই প্রথমে ঘটনাস্থলে আসে দমকলের ৬টি ইঞ্জিন। পরে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে আরও ৩টি ইঞ্জিন আনা হয়। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। দমকলের তরফে অভিযোগ করা হয়েছে, কারখানাটিতে অগ্নিনির্বাপণের কোনও ব্যবস্থাই নেই। যদিও এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই।

(কলকাতা শহরের রোজকার ঘটনা, কলকাতার আবহাওয়া, কলকাতার হালচাল জানতে চোখ রাখুন আমাদের কলকাতা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন